কোভিড-১৯ হিরোদের সম্মাননা দিলো ব্র্যাক ব্যাংক

0
165

ঢাকা অফিস:
ব্র্যাক ব্যাংক ২০২০ সালের চ্যালেঞ্জপূর্ণ সময়ে গ্রাহকদের ব্যাংকিং সেবা দেয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করা কভিড-১৯ হিরোদের স্বীকৃতি দিয়েছে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এর আগে বাংলাদেশ ব্যাংক বিআরপিডি সার্কুলার লেটার নং ১৮-এর মাধ্যমে সকল তফসিলী ব্যাংককে ২০২০ সালে সরকার-ঘোষিত সাধারণ ছুটিকালীন দায়িত্ব পালন করার সময় কোভিড-১৯ সংক্রামিত কর্মীদের বিশেষ স্বাস্থ্যসেবা বীমা এবং অনুদান সহায়তা প্রদানের জন্য নির্দেশনা দিয়েছিল।
ব্র্যাক ব্যাংকের হেড অফ এইচআর আক্তারউদ্দিন মাহমুদ বলেন: “ব্র্যাক ব্যাংক এই সময়ের মধ্যে কভিড-১৯ আক্রান্ত ৬২ জন কর্মীকে স্বীকৃতি জানাতে ৩ কোটি ৫৩ লক্ষ টাকা অবদান রেখেছে। দুর্ভাগ্যক্রমে ৬২ জনের মধ্যে একজন কর্মী আমাদের চেষ্টার পরও কভিড-এর বিরূপ প্রভাব কাটিয়ে ফিরে আসতে পারেননি। বিআরপিডি নির্দেশনা মেনে গত ডিসেম্বর মাসেই আমরা সেই কর্মীর জন্য বরাদ্দ তহবিলের পাঁচগুণ অর্থ তার পরিবারের হাতে তুলে দিয়েছি।”
ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন: “ব্র্যাক ব্যাংক পরিবারে এমন সাহসী সম্মুখ-সারির যোদ্ধাদের নিয়ে আমরা গর্বিত। কাজের প্রতি তাদের দায়িত্ববোধ, একাগ্রতা এবং বীরত্বের কারণে আমরা এই কঠিন সময় থেকে অনেক দূরে এসে পৌঁছেছি। মহামারির কারণে যখন সব বন্ধ হয়ে যাচ্ছিলো, ঠিক তখনই এই সম্মুখ-যোদ্ধারা আমাদের মূল্যবান গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ব্যাংকিং পরিষেবা দিয়ে গেছেন। আমরা তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করি।”
একটি ভ্যালুজ-বেজড আর্থিক প্রতিষ্ঠান হিসাবে ব্র্যাক ব্যাংক স্বাস্থ্যবীমা নীতিমালা অনুযায়ী তাদের সকল কোভিড-১৯ সংক্রামিত কর্মীদের তার চিকিৎসার ব্যবস্থা করে থাকে।
ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্পর্কে:
ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রæত প্রবৃদ্ধি অজনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৪ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। গত চার বছরে ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। এগার লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।