করোনা শনাক্তে রেকর্ড গড়ছে খুলনা এবার একদিনে ১৫৫ জন শনাক্ত

0
434

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্তে প্রতিদিনই রেকর্ড গড়ে চলেছে খুলনা। আগের দিনের সর্বোচ্চ শনাক্তের তালিকা টপকে যাচ্ছে পরের দিন। এতে করে খুলনাবাসীর মনে শঙ্কার সৃষ্টি হচ্ছে। অহেতুক ঘোরাঘুরি বন্ধ ও সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানলে শীঘ্রই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে।
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে এবার একদিনে সর্বোচ্চ ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৪৬ জনই খুলনা জেলা ও মহানগরীর। বাকিদের মধ্যে যশোরের ১ জন, নড়াইলের ২ জন, বাগেরহাটের ৫ জন ও গোপালগঞ্জের ১ জন রয়েছেন। শনিবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি জানান, শনিবার খুমেকের পিসিআর মেশিনে মোট ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ৩৬৬টি। এদের মধ্যে মোট ১৫৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১৪৬ জন খুলনার। বাকিদের মধ্যে যশোর জেলার ১ জন, নড়াইল জেলার ২ জন, বাগেরহাট জেলার ৫ জন ও গোপালগঞ্জ ১ জন রয়েছেন।
খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, একদিনে শনাক্ত হওয়ার দিক থেকে খুলনায় এটিই সর্বোচ্চ। খুমেকের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়ার দিক থেকেও এটি সর্বোচ্চ। এর আগে গত শুক্রবার খুমেকের পিসিআর ল্যাবে সর্বোচ্চ ১৪০ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে ১৩৩ জনই ছিলেন খুলনার। তারও আগে গত বুধবার ১০২ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে খুলনায় শনাক্ত হয়েছিলেন ৯৭ জন। অর্থাৎ খুমেকের ল্যাবে প্রতিদিনই করোনা শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে।
খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমদে জানান, শনিবার দুপুর পর্যন্ত খুলনায় করোনা রোগীর সংখ্যা ছিল ৮০০ জন। শনিবার সন্ধ্যায় খুমেকের ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত হলো। এই নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৯৪৬ জন।