করোনা প্রতিরোধে অসহায় কৃষকদের পাশে খুলনা মহানগর ছাত্রলীগ

0
362

খবর বিজ্ঞপ্তি:
করোনা ভাইরাসের কারনে শ্রমজীবীদের কর্মসংস্থান বন্ধ থাকায় বিপাকে পড়েছে অসহায় কৃষক। এঅবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে যে যার স্থান থেকে অসহায়, মধ্যবিত্ত, শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ানোর আহŸান জানিয়েছেন। তারই অংশ হিসেবে খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুপ্রেরণায় খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মাহমুদুল ইসলাম সুজনের নেতৃত্বে এক ঝাঁক ছাত্রলীগ নেতাকর্মীরা বটিয়াঘাটা বালিয়াডাঙ্গা ইউনিয়নের টালিয়া মাড়া গ্রামে মাঠ থেকে ধান কেটে কৃষকের বাড়ি পযর্ন্ত পৌঁছে দেন।
গ্রামে অসহায় কৃষকেরা দেশে করোনা ভাইরাসের কারনে লকডাউন থাকায় কোন প্রকার জনবল না থাকায় বিপাকে পড়েছে। কিভাবে ধান কাটবে, বাড়ি নিবে, মাড়াই করবে কোত্থেকে অর্থ সহায়তা পাবে। অসহায় হয়ে পড়েছে কৃষকেরা। আর তখনই খুলনা মহানগর ছাত্রলীগের একজন কর্মী সহ-সভাপতি সুজনের নেতৃত্বে গ্রামে ছুটে যান গ্রামের অসহায় কৃষকদের পাশে। এতে করে গ্রামের কৃষকরা একটু হলেও আশার মুখ দেখতে পাচ্ছেন। কৃষকরা অনেক খুশি। তারা বলনে, সবাই যদি এভাবে আমাদের পাশে দাড়ায় তাহলে আমরা বড় রকম ক্ষতির হাত থেকে রক্ষা পাবো। তারা আরও বলেন, খুলনা মহানগর ছাত্রলীগের এই সাহায্য তাদের জন্য অনেকটা আশার আলো দেখালো। কৃষকরা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। সাথে সাথে খুলনা মহানগর ছাত্রলীগের সকল নেতৃবৃন্দদের ধন্যবাদ জানিয়েছে এই অসময় তাদের পাশে দাঁড়ানোর জন্য।
খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মাহমুদুল ইসলাম সুজন কৃষকদের বলেছেন, তাদের এই কাজ পর্যায়ক্রমে অব্যাহত রাখবেন। আরও বলেন, যদি কারো এমন সাহায্যের প্রয়োজন হয় আমাকে ফোন করে বা যেকোন ভাবে জানালে আমরা অবশ্যই আপনাদের পাশে দাড়াবো।
এসময় উপস্থিত ছিলেন বটিয়াঘাটার বালিয়াডাঙ্গা ৭ নাম্বার ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বিল্লাল শেখ, ইউপি সদস্য মোঃ বেনজীর আহমেদ, আনিসুর রহমান, ইকরাম শেখ, হাজী আব্দুল মালেক কলেজ ছাত্রলীগের সিনিয়র-সহ-সভাপতি মোঃ রিয়াদ খান, শাকিল, ইমাম, রাহাত দ্বীপ, মোঃ রনি, তুহিন, ইয়াসিন, ইমরান, নয়নসহ অন্যান্য ছাত্রলীগ কর্মীবৃন্দ।