মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বিনোদগঞ্জ ব্যবসায়ী সমিতির সংবাদ সম্মেলন

0
75

শেখ নাদীর শাহ্:


খুলনার পাইকগাছার কপিলমুনিতে নিজ খরিদা জমির আম গাছের ডাল কাটায় সংবাদ সম্মেলনে মিথ্যাচার ও একই ঘটনার ভিন্ন বর্ণনায় আদালতে দায়ের করা মিথ্যা মামলায় স্থানীয় বিশিষ্ঠ ব্যবসায়ী বিপ্লব সাধুকে হয়রাণীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সেখানকার অন্যতম ব্যবসায়ী সংগঠন বিনোদগঞ্জ ব্যবসায়ী সমিতি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় সংগঠনের ব্যানারে বিপ্লব সাধুর পক্ষে স্থানীয় বিনোদ চত্ত্বরে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের কোষাধ্যক্ষ প্রভাষক তাপস কুমার সাধু।

এসময় তিনি তার লিখিত বক্তব্যে বলেন, কপিলমুনির নির্মাণ বিপণীর স্বত্তাধিকারী মৃত বিশ্বনাথ সাধুর ছেলে বিপ্লব সাধু নিজ নামেসহ তার মা ও ভাইয়ের নামে কপিলমুনির নাছিরপুর মৌজায় .৪৮ একর জমি খরিদ করে সেখানে টিনসেডের একটি গুদাম ঘর নির্মাণ করছেন। যার নামপত্তন খতিয়ান নং ৫৮৩। তার ঐ গুদাম সীমানায় স্থানীয় বিধান বিশ্বাসের বাবা ও কাকাদেরও খরিদা .১৫ একর খরিদা জমি রয়েছে। যার ডিপি খতিয়ান নং-৫২৩, দাগ নং-৫২৮। বিপ্লব তার খরিদা .৪৮ একর জমির .৪৭ একর জমির মধ্যে গুদাম ঘর নির্মাণ করলেও তার বাইরে আরোও ০.০১ একর জমিতে পার্শ্ববর্তী সীমানার জনৈক বিধান বিশ্বাস দিংদের লাগানো কিছু আম গাছ রোপন করা রয়েছে। নির্মানাধীন গুদাম ঘরে ঐ গাছের বেশ কিছু ডাল-পালা ঢুকে পড়ায় নির্মাণকাজের প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় বিধানকে ডালগুলো কেটে নিতে অনুরোধ করে বিপ্লব। এর আগে নিজ নিজ জমির সীমানা বুঝে নিতে উভয় পক্ষ স্থানীয় আমিন দ্বারা মাপ-জরিপ করে উবয় পক্ষের স্বাক্ষরিত একটি রইদাদনামা প্রস্তুত করে। সে অনুযায়ী যার যার জমি বুঝে পেতে তারা ঐক্যমতে পৌছালেও বিধান প্রথমত ডাল-পালা কেটে নিতে তালবাহানা ও পরে নিজ দায়িত্বে ডালগুলো কেটে নিতে বলে।

সেমতে গত ১২ সেপ্টেম্বর শ্রমিক দিয়ে গাছের কয়েকটি ডাল কাটলে বিধান বেঁকে বসে এরজন্য বিপ্লবকে নানাবিধ হুমকি-ধামকি ও অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। এ ঘটনায় বিপ্লব শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে ১৪ সেপ্টেম্বর কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহজুল ইসলাম বিষয়টি থানায় বসাবসি করে বিষয়টি মিমাংশার জন্য বিধানকে তার বরফ কলে গিয়ে বলে আসেন।

বিধান বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে ১৭ সেপ্টেম্বর স্থানীয় প্রেসক্লাবে বিপ্লব সাধুকে অনধিকার প্রবেশে তার সীমানায় ঢুকে ডাল কর্তন ও এসআই শাহাজুলকে জড়িয়ে তার বিরুদ্ধে চাঁদাদাবির অভিযোহগ একটি সংবাদ সম্মেলনে চরম মিথ্যাচার করেন। এর পর দিন ১৮ সেপ্টেম্বর বিপ্লব সাধুসহ অজ্ঞাতনামা আরো ৬/৭ জনকে আসামী করে দন্ডবিধির ১৪৩/৪৪৭/৩২৩/৩৫৪/৩৭৯/৪২৭/৫০৬ (২) ধারা মোতাবেক পাইকগাছা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একই দিনের ঘটনায় ভিন্ন বিবরনে একটি মামলা করেন। সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নের্তৃবৃন্দ প্রকৃত ঘটনার তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ব্যবসায়ী নেতা নির্মল মজুমদার, শেখ আনারুল ইসলাম, আব্দুর রাজ্জাক রাজু, তাপস সাধুসহ অন্যান্যরা।

এসময় উপস্থিত ছিলেন, বিনোদগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি নির্মল মজুমদার, সাধারণ সম্পাদক শেখ আনারুল ইসলাম, বণিক সমিতি ও প্রেসক্লাব আহ্বায়ক জি,এম আব্দুর রাজ্জাক রাজু, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, পুলিশিং কমিটির নেতা সাধন চন্দ্র ভদ্র, পাইকগাছা প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, কপিলমুনি প্রেসক্লাব ও সিটি প্রেসক্লাবের নের্তৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও ব্যবসায়ীক নের্তৃবৃন্দ।