৭ জন ডাকাতকে গ্রেফতারপূর্বক লুন্ঠিত মালামাল উদ্ধার খুলনা জেলা পুলিশের

0
124

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা ডুমুরিয়ায় থানা এলাকায় ডাকাতির ঘটনায় দ্রæততম সময়ের মধ্যে ৭ জন ডাকাতকে গ্রেফতারপূর্বক লুন্ঠিত মালামাল উদ্ধার করেছে খুলনা জেলা পুলিশ। জেলা পুলিশের ডুমুরিয়া থানা বিশেষ অভিযানে আসামীদের আটক করা হয়। আটক ডাকাত সদস্যদের বিরুদ্ধে ইতিপূর্বে একাধীক ডাকাতি মামলা রয়েছে। খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান সোমবার (২৫ সেপ্টেম্বর) পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করে এই তথ্য জানান।
জানা গেছে, শুক্রবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টা ৫০মিনিট হতে পৌণে ৩টা পর্যন্ত খুলনা জেলার ডুমুরিয়ায় আটলিয়া ইউনিয়নের বরাতিয়া গ্রামে পাশাপাশি ২টি পরিবারের ঘরে ডাকাতি সংঘটিত হয়।ডাকাতরা প্রথম ঐ গ্রামের আবুল হোসেন সরদারের ছেলে রায়হান সরদার (২৭) এবং তার ফুফা মো: সাবাজুল মোল্লা (৪০)’র ঘরে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক ঘরের অভ্যন্তরে প্রবেশ করে। তখন পরিবারের ৩ পুরুষ সদস্যকে হাত-পা বেধে ফেলে। এরপর ডাকাতরা ডাকাতি করে সর্বমোট ২৬ হাজার ১শ’ টাকা, ৪ ভরি ১০ আনা ওজনের ন্বর্ণালংকার ও একটি ভিভো মোবাইল ফোন নিয়ে চলে যায়।
এমন সংবাদ পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে প্রাথমিক তদন্ত কার্যক্রম শুরু করে। ইতিমধ্যে মো: রায়হান সরদার (২৭) বাদী হয়ে রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল পৌণে ১১টায় ১০/১২ জন ডাকাতের বিরুদ্ধে এজাহার দায়ের করলে ডুমুরিয়া থানার মামলা নং-২৬, তারিখ২৪/০৯/২০২৩ খ্রি: ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু করা হয়। মামলাটি তদন্তভার অর্পণ হয় ডুমুরিয়া থানার  পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মুক্তা রায় চৌধুরীর, পিপিএম এর উপর।
আরও জানা গেছে, মামলার রহস্য উদঘাট, ঘটনার সাথে জড়িতদের সনাক্ত ও গ্রেফতার এবং লুন্ঠিত মালামাল উদ্ধারের জন্য জেলার চেীকস অফিসার ও ফোর্সের সমন্বয়ে ৪টি টীম গঠন করা হয়। এই চারটি টীম খুলনা, সাতক্ষীরা ও যশোর জেলার বিভিন্ন থানা এলাকার অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে ডাকাতির ঘটনারসাথে জড়িত ডাকাত যশোরের মাজেদুল সরদার (৩৪)কে ডুমুরিয়ার সাহস এলাকা হতে ২৪ সেপ্টেম্বর বিকাল ৪টায় আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে একই দিন পাইকগাছা থানাধীন চ^াদখালী এলাকা হতে মো: রফিকুর ইসলাম শেখ (৪২)’কে আটককরা হয়। এরপর জিজ্ঞাসাবাদে উভয়ের দেয়া তথ্যের ভিত্তিতে একই দিন সাতক্ষীরা সদর থানা এলাকা হতে মো: সাইদুল গাজী (২২), মো: মোসলেম শেখ (৬০), মো: আলমগীর মীর (২৫) ও মো: সিদ্দিক শেখ (৩৫)
’কে আটক করা হয়। এছাড়া আটককৃতদের জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খুলনা মহানগরীর গল্লামারী এলাকা হতে আটক সাইদুল গাজীর স্ত্রী মরিয়ম বেগম (২০)’কে আটক করা হয়। আটককৃত ডাকাততেদর নিকট হতে ডাকাতি কাজে ব্যবহৃত ৩টি মাস্ক, ৩টি কাটারম ২টি লোহার শাবল, ২টি লোহার রড, ৩টি রেঞ্জ, ৫টি মোবাইল এবং ডাকাতির সময় লুন্ঠিত স্বর্ণ বিক্রয়ের ২৭ হাজার ৮শ’ টাকা, ১টি সোনার আংটি ও ৫টি বালা (ব্রঞ্জের উপরে সোনার প্রলেপ) উদ্ধার করা হয়।
সূত্রমতে, আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পূর্র্ব পরিকল্পিতভাবে ঘটনার দিন ২২ সেপ্টেম্বর দিবাগত রাতে ডাকাতি করে। এছাড়া লুন্ঠিত মালামাল উদ্ধার ও ঘটনার সাথে জড়িত অবশিষ্ট আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে পুলিশ সুপার জানান।।