এশিয়া কাপের প্রস্তুতি শুরু ২৭ আগস্ট

0
347

স্পোর্টস ডেস্কঃ

সবার জানা সামনের দিনগুলোয় চরম ব্যস্ত সময় কাটবে টাইগারদের। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জেতার পর খুব বেশি দিন বিশ্রাম মিলবে না মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মোস্তাফিজদের। ফ্লোরিডায় ৬ আগস্ট রেজিওনাল পার্কে ক্যারিবীয়দের বিরুদ্ধে শেষ ম্যাচে জয়ের পর ৩ সপ্তাহের মতো অবসর পাবেন ক্রিকেটাররা।

সামনে প্রচুর অ্যাসাইনমেন্ট, সেপ্টেম্বরে আরো আরব আমিরাতে এশিয়া কাপ। অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ের সাথে হোম সিরিজ। বছরের শেষ মাসে আসবে ওয়েস্ট ইন্ডিজ। এই টানা ব্যস্ত সূচির প্রস্তুতি শুরু হয়ে যাবে আগস্ট মাসের শেষ সপ্তাহ থেকেই। আগামী ২৭ আগস্ট এশিয়া কাপের প্রাথমিক অনুশীলন শুরু। প্রথম ক’দিন ফিটনেস ট্রেনিংয়ের পর পহেলা সেপ্টেম্বর থেকে শুরু হবে স্কিল ট্রেনিং।

আজ (মঙ্গলবার) সকালে জাগোনিউজের সঙ্গে আলাপে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ‘আমরা চেষ্টা করবো ঈদের আগেই প্রাথমিক দল ঘোষণা করতে। এশিয়া কাপের পরপরই চলে আসবে জিম্বাবুয়ে। তাই ২৭ তারিখ থেকে যে ক্যাম্প শুরু হবে তাতে জিম্বাবুয়ে সিরিজের টেস্ট স্কোয়াডের সম্ভাব্য ক্রিকেটারদের রাখা যায় কি-না সে চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে আমাদের। তবে এখনই সে বিষয়ে চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। সেটা কোচ ও অপর নির্বাচক হাবিবুল বাশারের সঙ্গে বসে ঠিক করতে হবে।’

শেষ পর্যন্ত এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে টেস্ট স্কোয়াডের স্পেশালিস্ট পারফরমারদের অন্তর্ভুক্তি ঘটলে ভিন্ন কথা, তা না হলে ২০ জন খেলোয়াড়কে নিয়ে শুরু হবে প্রস্তুতি। প্রসঙ্গত আগামী ১৫ সেপ্টেম্বর আরব আমিরাতে শুরু এশিয়া কাপের এবারের আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ দল।