উন্নত চিকিৎসা সেবা পাওয়া সহজতর করার সুযোগ সৃষ্টি হল : সিটি মেয়র

0
480

খবর বিজ্ঞপ্তি:
উন্নত চিকিৎসা সেবা পাওয়া সহজতর করার সুযোগ সৃষ্টি হল এই তথ্য কেন্দ্রের মাধ্যমে। এই উদ্যোগ দু’দেশের মধ্যে আরো উন্নত চিকিৎসা সেবার ক্ষেত্রে ব্যাপক ভুমিকা পালন করবে। চিকিৎসা সেবা পাওয়ার ক্ষেত্রে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করবে এই তথ্য কেন্দ্র। তথ্য কেন্দ্র উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
শুক্রবার নেক্সট্রিপ তথ্য কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইন্ডিয়ান সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, নিউরো অ্যান্ড স্পাইন সার্জন ডাঃ বিনোদ কুমার সিংহানিয়া। এছাড়া দু’দেশের বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।
সন্ধ্যা সাতটায় নগরীর অভিজাত হোটেলে “নিউরো ও মেরুদন্ডের শল্য চিকিৎসার সর্বশেষ উদ্ভাবন, ইএনটি/হেড-নেক ক্যান্সার সার্জারি এবং ক্লিনিকাল অ্যানকোলজি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে কলকাতার অ্যাপোলো হাসাপাতালের নিউরো অ্যান্ড স্পাইন সার্জন সিনিয়ার করসালট্যান্ট ডাঃ বিনোদ কুমার সিংহানিয়া বলেন, কলকাতার অ্যাপোলো গ্লেনিয়েগলস হাসপাতাল মেরুদন্ড এবং মস্তিষ্কের মাইক্রো সার্জারিতে অসাধারণ সফলতা অর্জন করেছে। তিনি ভবিষ্যৎ চিকিৎসা সেবায় জিন থেরাপির গুরুত্ব বিশেষভাবে তুলে ধরেন। ডাঃ সুকিত বোস, সিনিয়ার কনসালট্যান্ট হেড অ্যান্ড নেক বর্তমানে রোবোটিক সার্জারির বিভিন্ন সুবিধা সম্পর্কে সেমিনারে তথ্য উপস্থাপন করেন।
সেমিনারে উপস্থিত ছিলেন খুলনার বিভিন্ন স্তরের চিকিৎসকবৃন্দ, নেক্সট্রিপ তথ্য কেন্দ্রের পরিচালক এমএম মাছুমুজ্জামান ও বিভিন্ন চিকিৎসা সেবার সাথে জড়িত ব্যক্তিবর্গ।