ঈদ শুভেচ্ছা বিনিময়কালে আফগানিস্তানের প্রেসিডেন্ট ভবন লক্ষ্য করে বোমা হামলা

0
420

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রেসিডেন্ট ভবন লক্ষ্য করে রকেট বোমা হামলা চালিয়েছে তালেবান। মঙ্গলবার প্রেসিডেন্ট আশরাফ ঘানি যখন তার সরকারি বাসভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করছিলেন তখনই এই হামলার ঘটনা ঘটে।পুলিশ কর্মকর্তা জান আঘা জানিয়েছেন, প্রথম রকেট বোমাটি প্রেসিডেন্ট ভবনের কাছাকাছি আঘাত হেনেছে। দ্বিতীয়টি ন্যাটোর দপ্তরের কাছে এবং তৃতীয়টি মার্কিন দূতাবাসে আঘাত হেনেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

টেলিভিশনে আশরাফ ঘানির বক্তব্য যখন সরাসরি সম্প্রচারিত হচ্ছিল তখন রকেট বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এসময় তিনি স্বল্প সময়ের জন্য বক্তব্য দেওয়া বন্ধ রাখেন এবং পরে বলেন, ‘তারা যদি মনে করে রকেট হামলা আফগানদের পরাজিত করবে, তাহলে তারা ভুল করছে।

কাবুলের যে এলাকায় রকেট হামলাগুলো হয়েছে সেটি অত্যন্ত সুরক্ষিত এলাকা। এখানে দূতাবাস ও সরকারি বিভিন্ন দপ্তর রয়েছে। রকেট হামলার পরপর মার্কিন দূতাবাসের আশেপাশের সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

কাবুল পুলিশের মুখপাত্র হাশমত স্ট্যানেকজিয়া জানিয়েছেন, মঙ্গলবার সকালে কাবুল পুলিশ একটি সন্দেহভাজন গাড়ি দেখতে পেয়েছিল। গাড়ি ঈদগাহ মসজিদের কাছে ইটা-মাটির তৈরি একটি বাড়ির কাছে ছিল। সন্দেহ করা হচ্ছে, ওই বাড়ি থেকে রকেট হামলা চালানো হয়েছে। পরে একটি হেলিক্টার গানশিপ চেয়ে পাঠালে ওই বাড়ির ওপর বোমা হামলা চালানো হয়।