ইসলামী যুব আন্দোলন খুলনা মহানগরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
583

প্রেস বিজ্ঞপ্তিঃ আজ শুক্রবার ( ১৯ জুলাই) দুপুর ৩টা হতে নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে ইসলামী যুব আন্দোলন খুলনা মহানগরীর আয়োজনে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী সম্মেলন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সম্প্রতি দেশ জুড়ে খুন, গুম, ধর্ষণ, শিশু ধর্ষণ সহ নানাবিধ অপকর্মে দেশ ও দেশবাসী অতিষ্ট। ধীরে ধীরে সুস্থ্য মানুষের বসবাস যোগ্যতা হারাচ্ছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। দেশে আইনের শাসন না থাকায় একাধিক অন্যায় সংগঠিত হলেও এগুলোর কোন সুষ্ঠ্য বিচার হচ্ছে না। ফলে অপরাধীরা ক্রমাগত আস্কারা পাচ্ছে। এভাবে চলতে থাকলে ঘোর অন্ধকার নেমে আসবে দেশে এবং অনিশ্চিত ভবিষ্যতের কবলে পড়বে আমাদের প্রজন্ম। আমরা এমন সংকটের উত্তোরণ চাই এবং বাংলাদেশে আদর্শিক ও নৈতিক সমাজ গড়তে চাই। সেক্ষেত্রে সমাজের সর্বস্তরের যুব সমাজের নৈতিক অবক্ষয় ও দেশে চলমান দুর্নীতি-দুঃশাসন রোধ করতে একমাত্র ইসলামী আদর্শ-ই ভরসা। তাই ইসলামী যুব আন্দোলন ইসলামের সুমহান জীবন ব্যবস্থা ও রাষ্ট্রব্যবস্থা তথা আল কুরআনের পথে দেশের সকল যুব সমাজকে আহ্বান করছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনি ইসলামী যুব আন্দোলনে যোগ দিতে দেশের সকল যুবকদের প্রতি উদাত্ত্ব আহ্বান জানান।

নগর সভাপতি মুহাম্মাদ ইসমাইল হোসেন এর সভাপতিত্বে এবং নগর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী ইসহাক ফরিদী ও নগর সাংগঠনিক সম্পাদক এইচ এম জুনাইদ মাহমুদ এর যৌথ সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ, নগর সহ-সভাপতি শেখ হাসান ওবায়দুল করিম, নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা মহানগরীর সভাপতি মুহা. সাইফুল ইসলাম, জেলা সভাপতি এস.কে নাজমুল হাসান ও বিএল কলেজ শাখার সভাপতি মুহা. আব্দুল্লাহ আল নোমান, যুব আন্দোলন নগর সহ-সভাপতি আলহাজ্ব আবুল কাশেম, সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন মিয়া, সদর থানা সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন আজহার, সোনাডাঙ্গা থানা সভাপতি মুহা. আব্দুর রশিদ, লবণচরা থানা সভাপতি হাফেজ মোঃ হাসান, খালিশপুর থানা সভাপতি জাহিদুর রহমান মনির, দৌলতপুর থানা সভাপতি মোঃ আমজাদ হোসেন, খানজাহান আলী থানা সভাপতি নুরুল আলম জুয়েল, হরিণটানা থানা সভাপতি মোঃ সাইফুর রহমান ও আড়ংঘাটা থানা সভাপতি  মোঃ জহির মোড়ল প্রমুখ।
সম্মেলন শেষে এক বর্নাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।