ইসলামী আন্দোলন খুলনা মহানগরের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

0
544

প্রেস বিজ্ঞপ্তিঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সহ সভাপতি শেখ মুহা. নাসির উদ্দিন বলেছেন, রাজনীতির দীর্ঘ ইতিহাসে ইসলামী আন্দোলন বাংলাদেশ আপোসহীনভাবে দুর্বারগতিতে এগিয়ে যাচ্ছে। কোন প্রকার মোহ এ সংগঠনকে আদর্শচ্যুত করতে পারেনি, রাজনীতিতে এরচেয়ে চাওয়া-পাওয়া আর কিছু নেই।

তিনি বলেন, ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে। কেননা ইসলাম ছাড়া মানবতার মুক্তি নেই।

শনিবার (১৬ মার্চ’১৯) রাতে পাওয়ার হাউজ মোড়স্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর আয়োজিত ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
নগর সেক্রেটারি মুফতী আমানুল্লাহর পরিচালনায়
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর সাংগঠনিক সম্পাদক জিএম সজিব মোল্লা, প্রচার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, মোঃ আব্দুর রশিদ, অর্থ সম্পাদক জিএম কিবরিয়া, দপ্তর সম্পাদক মোঃ রবিউল ইসলাম তুষার, মাওঃ দ্বীন ইসলাম, মোঃ হযরত আলী, মুফতী রবিউল ইসলাম রাফেলাইট, মোঃ হুমায়ূন কবীর, শ্রমিক নেতা মোঃ আবুল কালাম, যুব নেতা মোঃ ইমরান হোসেন মিয়া, এইচ এম জুনায়েদ মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, একটি ঐতিহাসিক প্রেক্ষাপটে ইসলামী আন্দোলন প্রতিষ্ঠা হয়েছিল। সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদীরা যখন দেশকে লুটেপুটে খাচ্ছে, যখন মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে প্রতিনিয়ত ঠিক তখনই ইসলামী আন্দোলন ঐতিহাসিক দায়িত্ব পালনের লক্ষ্যে এ সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, ১৯৮৭ সালের ১৩ মার্চ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রতিষ্ঠাকালীন সময়ে তৎকালীন স্বৈরাচারী শাসক আলেম-উলামাদের উপর নির্যাতন চালিয়েছিল। তার লেলিয়ে দেয়া পেটুয়া বাহিনী রক্তাক্ত করেছিল ঢাকার রাজপথ। তারা চেয়েছিল ইসলামের অগ্রযাত্রা ফুৎকারে নির্বাপিত করতে। কিন্তু পারেনি। এতে প্রতিয়মান হয় যে, জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যায় না। অনেক ত্যাগের মাধ্যমে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। দুর্নীতি, রাহাজানি, মাদকসহ সকল অপকর্ম প্রতিরোধে ইসলামের বিকল্প নেই।

আলোচনা সভার নিউজিল্যান্ডের দূর্ঘটনায় যারা নিহত হয়েছে, তাদের জন্য দোয়া করা হয়।