ইভিএম পদ্ধতিতে জালভোটের সুযোগ নেই : জেলা প্রশাসক

0
557

নিজস্ব প্রতিবেদক : ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) হচ্ছে ডিজিটাল বাংলাদেশে এক ডিজিটাল প্রযুক্তি। এই পদ্বতিতে ভোট গ্রহণ শতভাগ স্বচ্ছ হবে। ভোট জালিয়াতির কোন সুযোগ এই পদ্বতিতে নেই। ইভিএম এ ভোট গ্রহণ: তরুণদের প্রত্যাশা শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসকল কথা বলেন খুলনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন।
খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার বিকেলে খুলনা সার্কিট হাউস মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ইভিএম বিষয়ে তরুণদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
রিটার্নিং অফিসার বলেন, ইভিএম নিয়ে একসময় জনমনে ভীতি থাকলেও এখন সেটি আর নেই। বিগত দুই সপ্তাহ যাবত খুলনার বিভিন্ন স্থানে ইভিএম প্রদর্শিত হচ্ছে যা ভোটের আগের দিন পর্যন্ত অব্যাহত থাকবে। জনগণের মধ্যে ইভিএম বিষয়ে সচেতনতা সৃষ্টি হয়েছে। জেলা প্রশাসক জানান ইভিএম সংক্রান্ত কারিগরি সহায়তা প্রদানের জন্য প্রত্যেকটি কেন্দ্রে সেনাবাহিনীর একাধিক সদস্য থাকবেন।
মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা মেট্টোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ এবং সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু।