ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি আ.লীগের

0
616

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলা সদরের ডাকবাংলো মোড়ে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিক থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদ ও কামারখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পঞ্চানন মণ্ডলের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সদরের প্রধান সড়কে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মানববন্ধন হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবুল হোসেন, ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়, জেলা পরিষদ সদস্য জয়ন্তী রানী সরদার, ইউপি চেয়ারম্যান রনজিত মণ্ডল, শেখ আব্দুল কাদের, মিহির মণ্ডল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সুভদ্রা সরকার, চালনা পৌরসভার মেয়র সনত বিশ্বাস, উপজেলা আ’লীগ নেতা এবিএম রুহুল আমিন সরদার, অধ্যাপক দুলাল রায়, দেবব্রত বিশ্বাস, ইউপি চেয়ারম্যান সুদেব রায়, সরোজিত কুমার রায়, গাজী রবিউল ইসলাম, গাজী আব্দুর রহিম, শেখ রফিকুল ইসলাম, শেখ শফিকুল ইসলাম আক্কেল, হিমাংশু সরকার, গোলাম হোসেন শেখ, দেবাশিষ রায়, ক্ষিতিষ রায়, সরোজিত রায় কুঞ্জু, নিত্যরঞ্জন কবিরাজ, অধ্যাপক সুপদ রায়, জুলফিক্কার গাজী জুলু, গোবিন্দ বিশ্বাস, মো. শিপন ভুইয়া, অমারেশ ঢালী, জিএম রেজা, জাহিদুর রহমান মিল্টন, সঞ্জিব রায়, পাবক মিস্ত্রি, বরুণ বিশ্বাস, আলামিন শেখ, আজগর হোসেন বাপ্পি, রাসেল কাজী, রাহুল রায়, ইউপি সদস্য আ. ছাত্তার সানা, মনিরুল ইসলাম শিকদার, সুশঙ্কর বাছাড়, বিথীকা রায়, শুধারানী হালদার, প্রবির রায়, হালিম গাইন, সুজিত রায়, রফিকুল ইসলাম, আ. রাজ্জাক গাজী, রনজিত মণ্ডল, সুজিৎ রায়সহ আরও অনেকে। সমাবেশটি পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রতন মণ্ডল।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্পূর্ন রাজনৈতিক প্রতিহিংসায় সমাজে ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষে একটি মহলের ইন্ধনে পরিকল্পিত অপহরণ মামলা দায়েরের মাধ্যমে পঞ্চানন মণ্ডলের মতো পরিক্ষিত বঙ্গবন্ধুর সৈনিকদের নিয়ে ছিনিমিনি খেলার অপচেষ্টা করা হলে দাকোপবাসীকে সঙ্গে নিয়ে দাতভাঙা জবাব দেওয়া হবে। ইউপি চেয়ারম্যান পঞ্চানন মণ্ডল ও কামারখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরবিন্দু সরদারসহ ছয়জনের নামে যে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের হয়েছে ওই মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, একটি মহল দাকোপের রাজনৈতিক পরিবেশকে অশান্ত করার জন্য হামলা ও মিথ্যা মামলার মাধ্যমে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলার বিভিন্ন এলাকার প্রায় সহস্রাধিক নারী-পুরুষ হাতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি সংবলিত ব্যানার ও প্লাকার্ড নিয়ে অংশ নেন।