আশাশুনিতে পালিয়ে আসা করোনা রোগি হাসপাতালে, ৪ বাড়ি লকডাউন, সহায়তা প্রদান

0
320

আশাশুনি প্রতিনিধি:
ঢাকা থেকে আশাশুনিতে পালিয়ে আসা করোনা রোগি নিলুফা ইয়াসমিন ও তার স্বামী সোহেলকে ব্যাপক তল্লাশির পর উদ্ধার করে সাতক্ষীরা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছে পুলিশ। রাতেই তাদের সংস্পর্শে আশা বাড়িগুলো লকডাউন ঘোষণা করা হয়।
বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা ৪টি বাড়ি লকডাউন ঘোষণা, বাড়িতে লাল পতাকা উত্তোলন ও খাদ্য-ত্রাণ সহায়তা প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরীকে সাথে নিয়ে বাড়িগুলোতে যান। লকডাউনকৃত বুধহাটার বেউলা গ্রামের একটি ও কুল্যা ইউনিয়নে তিনটি বাড়িতে গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে ২৪ ঘন্টা পাহারার ব্যবস্থা করা হয়েছে। পুলিশী টহলও থাকবে। তাদের সার্বক্ষণিক খোজখবর রাখার জন্য প্রয়োজনীয় খাবার এর ব্যবস্থা করার জন্য ইউপি চেয়ারম্যানদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে তাদের স্বাস্থ্য ঠিক আছে কিনা চেক করা হবে ও করোনা টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করা হবে। উপজেলা প্রশাসন হতে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।
উল্লেখ্য, এএসপি (দেবহাটা সার্কেল) আলহাজ্ব শেখ ইয়াছিন আলীর নেতৃত্বে বুধবার দীর্ঘ তল্লাশি ও অভিযানের এক পর্যায়ে রাত সাড়ে ১০টার দিকে কুল্যা ইউনিয়নের মহাজনপুর ফুটবল মাঠ এলাকার একটি মৎস্য ঘেরের বাসা থেকে তাদেরেকে উদ্ধার করা হয়েছিল। নিলুফা বুধহাটার বেউলা পশ্চিমপাড়ার জামাল মোড়লের মেয়ে ও গার্মেন্টকর্মী।