আ’লীগ নেতা মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী আজ

0
180

খুলনাটাইমস প্রতিবেদক:
আজ ২৫ আগস্ট, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সাবেক সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী।
২০০৩ সালের এদিন সকালে রিকশাযোগে আদালতে যাওয়ার সময় নিজ বাসভবনের অদূরে সন্ত্রাসীদের বোমা ও গুলিতে নিহত হন খুলনার এই বর্ষীয়ান রাজনীতিবিদ। এ সময় তার সঙ্গে থাকা জুনিয়র আইনজীবী বিজন বিহারী মÐল ও রিকশাচালক সাইদুল ইসলাম আকন্দও নিহত হন।
ঘটনার দিনই মঞ্জুরুল ইমামের ছেলে আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে খুলনা থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। বিচার শেষে হত্যা মামলায় সব আসামী খালাস পায় এবং বিস্ফোরক মামলায় একজনের সাজা হয়।

কর্মসূচি : এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৈশ্বিক মহামারীর কারনে সীমিত কর্মসূচি গ্রহণ করেছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে সকাল ৯টায় শামসুর রহমান রোডে অকুস্থলে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় বয়রা মুন্সি বাড়ি কবরস্থানে কবর জিয়ারত এবং মুন্সিবাড়ি জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে। বাদ জোহর ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মতি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এ সকল অনুষ্ঠানে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষ আহবান জানিয়েছেন মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।
এদিকে সীমিত কর্মসূচি গ্রহণ করেছে “শহীদ এ্যাড. মঞ্জুরুল ইমাম মঞ্চ”। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টায় অকুতস্থলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বয়রায় কবর জিয়ারত এবং পরবর্তীতে বাদ জোহর মতি মসজিদে ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশগ্রহণ। কর্মসূচিতে সংগঠনের সকল স্তরের নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে আহবান জানিয়েছেন, সংগঠনের সভাপতি মল্লিক আবিদ হোসেন কবির, সাধারণ সম্পাদক এ্যাড. খন্দকার মজিবর রহমান।