তেরখাদার নাঈম হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান রিমান্ডে

0
790

নিজস্ব প্রতিবেদক : খুলনার তেরখাদা উপজেলার চাঞ্চল্যকর নাঈম শেখ (২৬) হত্যা মামলায় তেরখাদার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বুধবার তাকে আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করলে আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, তেরখাদা উপজেলার চাঞ্চল্যকর নাঈম শেখ হত্যায় জড়িত থাকার সন্দেহে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গত ২০ আগস্ট রাতে ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাকে আটক করে। বুধবার রাতে রিমান্ড শেষ হলে বৃহস্পতিবার আবারও আদালতে প্রেরণ করা হবে।
জেলা ডিবি পুলিশের পরিদর্শক তোফায়েল আহমেদ বলেন, এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাগলদাহ ইউনিয়নে বংশগতভাবে পর্যায়ক্রমে একটা শত্র“তা চলে আসছে। এ শত্র“তার জেরে জমি দখল ও রাজনৈতিক প্রভাব বিস্তার করতে নাঈম শেখ ও তার বাবা হিরু শেখকে হত্যার মূল নকশা তৈরি করেন ইউপি চেয়ারম্যান দ্বীন ইসলাম। হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতা হিসেবেই তাকে আটক করা হয়।
উল্লেখ্য, গত ৭ আগস্ট রাত সাড়ে ৩টার দিকে খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নাঈম শেখ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ (৫৫)। এ ঘটনায় পরদিন ৮ আগস্ট নিহতের মা মাফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।