ধর্ষণের অভিযোগে সেই শিঞ্জন রায়কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

0
555

নিজস্ব প্রতিবেদক : সহপাঠীকে ধর্ষণের অভিযোগে খুলনার কর কমিশনারের ছেলে ও নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের খুলনা শাখার শিক্ষার্থী শিঞ্জন রায়কে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যর কমিটি গঠন করা হয়েছে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানায়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত আইন শৃঙ্খলা বাহিনীর বরাতের ভিত্তিতে এল.এল.বি প্রোগ্রামের ছাত্র শিঞ্জন রায় দ্বারা একই বিভাগের ছাত্রী (২১) কে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগের প্রাথমিক সত্যতা প্রমানিত হওয়ায় এবং বিশ^বিদ্যালয়ের সার্বিক সুনাম ও মর্যাদা ক্ষুন্ন হওয়ায় ঘটনাটিকে আমলে নিয়ে ১৯/০৮/২০১৯ তারিখে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের অফিস কক্ষে বিশ^বিদ্যালয়ের ডীন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ এবং প্রক্টরের উপস্থিতিতে সিদ্ধান্তের প্রেক্ষিতে বিশ^বিদ্যালয় থেকে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তদুপরি, ঘটনার অধিকতর তদন্তের জন্য বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে।’
প্রসঙ্গত, ১৪ আগস্ট পারিবারিকভাবে বিয়ে করেন শিঞ্জন। ১৫ আগস্ট সহপাঠীর অভিযোগের ভিত্তিতে শিঞ্জনকে আটক করা হয়। ওই মেয়েটির দায়ের করা ধর্ষণ মামলায় ১৬ আগস্ট বিকালে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।