গিলাতলা মহাসড়কের দুইপাশে ফুটপাত বন্ধ করে ইট, বালু রাখায় বড় ধরনের দূর্ঘটনার শংকা

0
344

খানজাহান আলী থানা প্রতিনিধি:
নগরীর খানজাহান আলী থানাধীন গিলাতলা ক্যান্টনমেন্টের উত্তর পাশ্ব থেকে শুরু করে ইট,বালু ব্যবসায়ীরা আফিলগেট পর্যন্ত খুলনা যশোর মহাসড়কের দুইপাশ্বে ফুটপাত বন্ধ করে ট্রাকযোগে ইট,বালু লোড আনলোড করায় প্রতিনিয়ত দূর্ঘটনার ঘটনা ঘটেই চলেছে।
উক্ত এলাকায় ইট বোঝাই ট্রাকের ধাক্কায় গত ২৪ জানুয়ারি শুক্রবার সকাল ১০টায় গিলাতলা মীরপাড়ার সৈয়দ আজিমুলের পুত্র ও বয়রা ম্যানগ্রোভ ইনষ্টিটিউটের ৩য় বর্ষের ছাত্র মোঃ দীনইসলাম (১৯) ও তার বন্ধু একই এলাকার আঃ সালামের পুত্র বিএল কলেজ শিক্ষার্থী মোঃ রিফাত মটরসাইকেলে গুরুতর আহত হয়ে খুমেক হাসপাতালে ভর্তি হয়। পরে তার অবস্থার অবনতি দেখা দিলে ২৯ জানুয়ারী ঢাকা গ্রীনহাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩১ জানুয়ারী তার মৃত্যু হয়। এলাকার পথচারী মটরসাইকেল চালক সালাউদ্দিন বলেন,সম্প্রতি মটর সাইকেলযোগে খুলনা যাওয়ার পথে সড়কের দুইপাশ্বে দুইটি ইট বোঝাই ট্রাক আনলোডরত অবস্থায় দুইটি দ্রুতগামী বাস ওভারটেক করার সময় আমার মটর সাইকেলটি নিয়ে অল্পের জন্য রক্ষা পাই। বাইসাইকেল চালক মোস্তফা কামাল বলেন, ট্রাকে লোড আনলোড করায় ব্যস্ততম মহাসড়কের ফুটপাতে ইট, বালু রাখায় জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
এব্যাপারে গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি নিজেও দেখেছি সড়কের ফুটপাত বন্ধ করে ইট,বালু রাখা আছে। তবে ইট,বালু সরানোর ব্যাপারে ব্যবসায়ীদেরকে জানানো হবে। এলাকাবাসী এব্যাপারে উর্ধ্বোতন প্রসাশনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।