গ্রামীণ ব্যাংক প্রধান কার্যালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

0
56

ঢাকা অফিসঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে গ্রামীণ ব্যাংক প্রধান কার্যালয় অডিটোরিয়াম মিরপুর-২, ঢাকা-য় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. একেএম সাইফুল মজিদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের সম্মানিত পরিচালক জনাব মোঃ জসীম উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোসলেহ উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছাইদুজ্জামান ভূঞা এবং জনাব নূর মোহাম্মদ সহ গ্রামীণ ব্যাংক প্রধান কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী।
জাতীয় সংগীত ও পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। অতঃপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উপর তথ্য চিত্র প্রদর্শন, গান ও কবিতা আবৃত্তি করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. একেএম সাইফুল মজিদ বলেন বঙ্গবন্ধু বাংলার খেটে খাওয়া মানুষ যেন স্বনির্ভর হতে পারে সেইজন্য নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি শুধু স্বপ্নই দেখেননি বরং ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু আমাদের দেশের মাটি ও মানুষকে ভালবাসতে শিখিয়ে গেছেন। আমরা যদি তাঁর আদর্শ ও চেতনাকে হৃদয়ে লালন করে দেশ গঠনে যে যার অবস্থান থেকে আত্মনিয়োগ করি তাহলেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।
সম্মানিত অতিথি সবাইকে জাতির পিতার আদর্শ ও মূল্যবোধকে নিজেদের মধ্যে ধারণ করার আহ্বান জানান। তিনি বলেন বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। আর দিয়ে গেছেন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার অসমাপ্ত কাজ শেষ করার জন্য তথা ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার জন্য।
গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোসলেহ উদ্দীন বলেন প্রতিষ্ঠার পর থেকেই গ্রামীণ ব্যাংক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে দেশের সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখছে। গ্রামীণ ব্যাংক দারিদ্র বিমোচনে সক্রিয় ভূমিকা রেখে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার মাননীয় প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা বাস্তবায়নে অগ্রণী ভুমিকা রেখে চলেছে এবং ভবিষ্যতেও রাখবে।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফেরাত ও মাননীয় প্রধানমন্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্যদের দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল শেষে প্রধান কার্যালয় চত্বরে ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গ্রামীণ ব্যাংক দেশব্যাপী ৩ কোটি গাছের চারা লাগানোর কর্মসূচি ঘোষণা করেছে।