৯ দফা দাবিতে খুলনায় যুব ইউনিয়নের মানববন্ধন

0
235
৯ দফা দাবিতে খুলনায় যুব ইউনিয়নের মানববন্ধন

খবর বিজ্ঞপ্তি:
যুবকদের বেকার ভাতা ও কর্মসংস্থানের ৯ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়।
যুব ইউনিয়নের কেন্দ্রীয় ও জেলা সভাপতি অ্যাড. নিত্যানন্দ ঢালীর সভাপতিত্বে ও মহানগর সভাপতি আফজাল হোসেন রাজুর পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে প্রধান বক্তা ছিলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মোঃ বাবুল হাওলাদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন টিইউসি জেলা সভাপতি এইচ এম শাহাদাৎ, সিপিবি মহানগর সভাপতি মিজানুর রহমান বাবু, সরকার ভূষণ চন্দ্র তরুণ, যুব ইউনিয়নের জেলা সহ-সভাপতি অ্যাড. খান আজরফ হোসেন মামুন, সাংগঠনিক সম্পাদক জামসিদ হাসান জিকু, মহানগর সহ-সভাপতি প্লাবন পাল বাঁধন, সদর থানা আহŸায়ক শাহ মোঃ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, সদস্য সচিব রামপ্রসাদ রায়, উত্তম রায়, অ্যাড. ত্রিদিপ কুমার মÐল, ডাঃ গৌরাঙ্গ সমাদ্দার, উজ্জ্বল বিশ্বাস, হুদয় সরকার, মিঠুন মÐল, মৌফারসের আলম লেনিন, উৎপল বিশ্বাস প্রমুখ।
বক্তারা বলেন, একদিকে দিনকে দিন শিক্ষিত বেকারসহ বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে রাষ্ট্রায়াত্ব শিল্প কারখানা বন্ধ করে বেকারত্ব বাড়ানো হচ্ছে। শিক্ষাকে পণ্য পরিণত করে অস্বচ্ছলদের শিক্ষা গ্রহণ কঠিন করে তোলা হয়েছে। চাকুরীতে ঘুষের লেনদেন আজ দিবালোকেরমত প্রকাশ্য ব্যাপার। মেধার মূল্যায়ণের পরিবর্তে চাকুরী প্রদানের ক্ষেত্রে ঘুষ-দুর্নীতি-স্বজনপ্রীতি-দলীয়করণ-আত্মীয়করণকে প্রতিষ্ঠানিকীকরণ করা হয়েছে। মেধাবীরা চাকুরী না পেয়ে হতাশায় নিমজ্জিত হয়ে অনেকেই বিপদগামী হচ্ছে। বক্তারা বেকার যুবকদের কাজ, অন্যথায় বেকারভাতা প্রথা চালুর আহŸান জানান। বক্তারা আরও বলেন, বৃহৎ অংশ যুবসমাজকে কাজের বাইরে বা বেকার রেখে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। জেলা শহরে চাকুরীর নিয়োগ পরীক্ষা চালু, ব্যাংক ড্রাফট, পে-অর্ডার প্রথা বাতিল, মেধার ভিত্তিতে চাকরীতে নিয়োগ প্রদানসহ কর্মসংস্থান সৃষ্টির ৯ দফা দাবি বাস্তবায়নের আহŸান জানান নেতৃবৃন্দ।