১৩নং নিশানবাড়িয়া ইউনিয়নে ৫ কোটি সাড়ে ৫ লাখ টাকার বাজেট ঘোষণা

0
297

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ১৩ নং নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৫ কোটি ৫ লাখ ৫৫ হাজার ৪৪৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু সোমবার পরিষদ মিলনায়তনে এক উন্মুক্ত বাজেট সভায় এ বাজেট ঘোষণা করেন।

এ বারের বাজেটে ৮০ লাখ টাকার সর্বোচ্চ বরাদ্ধ রাখা হয়েছে জলবায়ু পরিবর্তন জনিত প্রকল্পে। শিক্ষা খাতে ধরা হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংস্থা র্ডপ এর পানিই জীবন ফেইজ-২ প্রকল্পের সহযোগীতায় এ উন্মুক্ত বাজেট সভার আয়োজন করা হয়।
বাজেটে যোগাযোগ খাতে ৭৪ লাখ, আর্থ সামাজিক অবকাঠামো উন্নয়ন খাতে ১৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। পানি, স্যানিটেশন, হাইজিন খাতে ১২ লাখ ৫০ হাজার টাকা। স্বাস্থ্য খাতে ১লাখ ৫০ হাজার টাকা এবং ক্রিড়া ও সাংস্কৃতিক খাতে বরাদ্ধ রাখা হয়েছে ১ লাখ টাকা।
সভায় ইউপি সচিব মো. সালাউদ্দিন, র্ডপ পানিই জীবন প্রকল্পের উপজেলা সমন্বয়কারি মো. শওকত হোসেন, মো. লুৎফর রহমান হাওলাদার, আবুল কালাম আজাদ, বাকির হোসেন লুৎফর, আনোয়ার হোসেন, মিলন তালুকদার, জসিম মৃধা, আসাদুল সরদার, রানী বেগম, পারভীন বেগম, ও ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা মেহেদী হাসান শিমুল সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বাজেট সভায় উপস্থিত ছিলেন।
এ সর্ম্পকে ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে সংকটময় মুর্হুতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরাত্ব-বজায় রেখে এ করোনা ভাইরাসকে নিয়েই আমাদের আগামির পথচলা। গ্রামীন জনপদের উন্নয়নের লক্ষ্যেই ইউনিয়ন পরিষদের এ বার্ষরিক বাজেট। জাতীর জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রতিটি সেক্টরে উৎপাদন শীলতা বৃদ্ধি করে দেশের অর্থনৈতিক অবস্থানকে ত্বরান্তিক করতে হবে।