সৌদি-আমিরাত জোটের হামলায় ইয়েমেনে ১২ জেলে নিহত

0
419

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি ও আরব আমিরাতের সামরিক জোটের একটি বিমান হামলায় ইয়েমেনে অন্তত ১২ জন জেলে নিহত হয়েছে। এছাড় ‍ডুবে গেছে জেলেদের তিনটি জাহাজ। শুক্রবার দেশটির হুদাইদা প্রদেশে উগবান দ্বীপের নিকটে এ হামলার ঘটনা ঘটে।দেশটির হাউতি রান সাবা নিউজ এজেন্সির বরাত দিয়ে আল-জাজিরা এক প্রতিবেদনে এ হামলার বিষটি জানানো হয়েছে।

হামলার পর তাৎক্ষনিক রিপোর্টে ৭০ জন জেলের নিখোঁজ হওয়ার কথা জানা গেলেও পরে হাউতি নিউজ এজেন্সি ১৯ জনের কথা উল্লেখ করেন।আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, তিনটি মাছ ধরার জাহাজ তাদের স্বাভাবিক কার্যক্রম করার সময় সৌদি-আমিরাত জোটের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়। এমনকি তাদের হামলায় নৌকা তিনটি ডুবে যায়। আর এ হামলার ঘটনার পর জেলেরা সমুদ্রে মাছ ধরতে যেতে ভয় করছে বলে জানানো হয়।

ইয়েমেনের মৎস মন্ত্রনালয় এক বিবৃতিতে দেশটির মৎস খাতকে ধ্বংসের জন্য সৌদি নেতৃত্বাধীন জোটকে দায়ী করেছেন। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘সৌদি জোট উগবান দ্বীপের নিকটে সমবেত জেলেদের লক্ষ্যবস্তুতে পরিণত করে হামলা চালালে জেলেরা মারা যায় এবং তিনটি মাছ ধরার নৌকা ধ্বংস হয়।’ কিন্তু বিবৃতিতে মুত্যুর সংখ্যা উল্লেখ করা হয়নি।

এই মাসের আগেও ইয়েমেনে মাছের বাজারে আক্রমন করা হয়। এতে ২৮ জন নিহত হয় এবং আহত হয় ৩০ জন।