সোনার বাংলা নির্মাণে বঙ্গবন্ধু’র ভুমিকা ছিলো অনস্বীকার্য; শেখ হারুনুর রশিদ

0
726

নিজস্ব প্রতিবেদক,খুলনা টাইমস  :
ক্ষুধা দারিদ্র মুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভুমিকা ছিলো অনস্বীকার্য এ কথা মন্তব্য করেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ। তিনি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা বাংলার অবিসংবাদিত নেতা, তিনি যুদ্ধ বিধ্বস্ত দেশকে পুনঃগঠনের জন্য অনলস প্রচেষ্টার মাধ্যমে বাংলার দুঃখি মানুষের মনে হাসি ফুটানোর জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন।

হারুনুর রশিদ বলেন, এদেশের অসহায় মানুষ ও বাঙ্গালী জাতির উন্নতির জন্য তিনি বাস্তব সম্মত সিদ্ধান্ত গ্রহণ করায় কোন জুড়ি ছিল না। বঙ্গবন্ধু পৃথিবীর মহান নেতাদের সারিতে অন্যতম। তিনি বাংলা ভাষাকে পৃথিবীর বুকে প্রতিষ্ঠার জন্য সর্বপ্রথম জাতিসংঘে বাংলা ভাষায় বক্তৃতা দিয়ে সারা বিশ্বে এক অনন্যা দৃষ্টান্ত স্থাপন করেন। যা বিশ্বের ইতিহাসে বিরল।
তিনি আরও বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। তাই তারই সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাঁর নৌকা প্রতীককে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করতে সকলকে এগিয়ে আসতে হবে।

সোমবার (২০ আগষ্ট) বিকেল চারটার দিকে খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভার সম্মেলনকক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
চালনা পৌরসভার আয়োজনে অনুষ্ঠিত শোক সভায় প্রধান বক্তা ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন। চালনা পৌরসভার মেয়র সনত কুমার বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. নবকুমার চক্রবর্তী, জেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক খান জোবায়ের রহমান জবা, ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়, জেলা পরিষদ সদস্য জয়ন্তী রানী সরদার, ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, চালনা পৌর আ’লীগের সভাপতি শেখ শফিকুল ইসলাম, অধ্যাপক দুলাল রায়, এবিএম রুহুল আমীন, শিবপদ পোদ্দার, এ্যাড. চিত্তরঞ্জন সরকার, জেলা পরিষদ সদস্য কেএম কবির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. সুভদ্রা সরকার, জেলা যুবলীগনেতা মাহফুজুর রহমান সোহাগ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন ইমু।

বক্তৃতা করেন উপজেলা মহিলা আ’লীগের সভাপতি খাদিজা আকতার, সাধারণ সম্পাদক লিপিকা বৈরাগী, পৌর আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শিপন ভূঁইয়া, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি জিএম রেজা, জেলা ছাত্রলীগের নেতা আবু সাইদ খান রনি, আলামিন এহসান ইমু, জাহিদ হাসান, তারভীর রহমান আকাশ, শুভ সেন, কবিরুল ইসলাম, ফয়সাল হোসেন, আবিদ হাসান ফাহিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আজগার হোসেন বাপ্পি, পৌর ছাত্রলীগের সভাপতি রাসেল কাজী, সাধারণ সম্পাদক রাহুল রায়। সভা শেষে প্রধান অতিথি উপস্থিত সকলের মাঝে কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়। সমগ্র সভাটি পরিচালনা করেন উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক অমারেশ ঢালী ও পৌর কাউন্সিলর দেবাশিষ ঢালী।