সাংবাদিক সুবীর কুমার রায় ছিলেন সমাজ উন্নয়নের একনিষ্ঠ কারিগর

0
472
????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক:
খুলনা ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার সাংবাদিক সুবীর রায় স্মরণ সভায় বক্তারা বলেছেন, সুবীর রায় ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ। সুন্দর ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। পোশাগত জীবনে তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তিনি তার পেশার প্রতিও দায়বদ্ধ ছিলেন। সমাজ উন্নয়নের একানিষ্ঠ কারিগর ছিলেন। যার ফলে মানুষ আজ শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছে। তার দুই পুত্র সন্তানসহ পরিবারকে নিয়ে ভাবছে। একজন মানুষের মৃত্যুর পর তার এমন স্বীকৃতি সব মানুষের ভাগ্যে জোটে না। তার মৃত্যুতে খুলনাবাসী একজন যোগ্য সাংবাদিককে হারালো। এ শুন্যতা পূরণ হওয়ার নয়।
খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (কেসিআরএ) উদ্যোগে প্রতিষ্ঠাতা সভাপতি সুবীর কুমার রায় স্মরণসভা ও স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সুবীর রায়ের পরিবারের হাতে সংগঠনের পক্ষ থেকে এক লক্ষ টাকার চেক তুলে দেয়া হয়। পরিবারের পক্ষে চেক গ্রহণ করেন প্রয়াত সুবীর রায়ের স্ত্রী মিনতি রায়, তার পুত্র সুমিত রায় ও রোহিত রায়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবু, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, রেঞ্জ ডিআইজি অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন। সভাপতিত্ব করেন কেসিআরএ’র ভারপ্রাপ্ত সভাপতি এইচ এম আলাউদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন র‌্যাব-৬ এর অপস অফিসার মোঃ সোহেল পারভেজ, খুলনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক পূর্বাঞ্চলের চীফ রিপোর্টার অমিয় কান্তি পাল, প্রেসক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না ও আহমদ আলী খান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ দিদারুল আলম, দৈনিক পুর্বাঞ্চলের মফঃস্বল সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনী, কেইউজে’র সাবেক সভাপতি এসএম জাহিদ হোসেন ও বর্তমান সাধারণ সম্পাদক মো. সাঈয়েদুজ্জামান সম্রাট প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কেসিআরএ’র সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান ও স্মরণিকা প্রকাশ কমিটির আহবায়ক মোঃ আলমগীর হান্নান। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেসিআরএর সহ-সভাপতি এসএম কামাল হোসেন ও দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম নুর। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন খুলনা প্রেসক্লাবের ইমাম মুহাম্মদ আল মামুন গাজী ও গীতা পাঠ করেন কেসিআরএ’র যুগ্ম-সম্পাদক বিমল সাহা।