সন্ত্রাসী হামলায় ডা. রকিব খাঁন নিহত হওয়ায় খুলনা বিএমএ’র নিন্দা, আসামীদের গ্রেফতারের দাবী

0
384

খবর বিজ্ঞপ্তি:
সোমবার খুলনা বিএমএ’র আজীবন সদস্য বাগেরহাট ম্যাটস এর অধ্যক্ষ ডা. মোঃ আব্দুর রকিব খাঁন (৫৯) তার হাসপাতালে কর্তব্যরত ছিলেন। পূর্বে চিকিৎসা নেওয়া রোগীর স্বজন রুপে সন্ত্রাসীরা তাকে কৌশলে বাহিরে ডেকে নির্মম নির্যাতন করে এবং মৃত্যু নিশ্চিত জেনে ফেলে রেখে যায়। পরবর্তীতে ক্লিনিকের ষ্টাফরা তাকে প্রথমে গাজী মেডিকেল কলেজ নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করেন। তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় মঙ্গলবার দুপুরে দ্রুত তাকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নিবিড় পরিচর্চা কেন্দ্র (আইসিইউ)’তে স্থানন্তর করা হয় এবং সেখানেই তিনি সন্ধ্যা সাড়ে ৬ টায় মৃত্যু বরণ করেন।
করোনা মহামারীর এই দূর্যোগে জীবনের ঝুকি নিয়ে কাজ করা একজন চিকিৎসকের উপর এই ধরনের ন্যাকার জনক বর্বরোচিত সন্ত্রাসী হামলা করে হত্যা করার ঘটনায় খুলনা বিএমএ’র পক্ষ থেকে তিব্র নিন্দা জ্ঞাপন এবং সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবী করা হচ্ছে। সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে খুলনা বিএমএ’র পক্ষ থেকে বুধবার (১৭ জুন) দুপুর ১ টায় শহীদ ডা. মিলন চত্ত্বর, সাতরাস্তা মোড়, খুলনায় বিক্ষোভ সমাবেশ ও কালব্যাচ ধারন করার কর্মসূচি গ্রহন করা হয়েছে। সন্ত্রাসীদের ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা না হলে খুলনা বিএমএ’র কার্যকরী পরিষদ এর সভা থেকে কঠিন কর্মসূচি ঘোষনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এই বর্বরোচিত সন্ত্রাসী হামলা করে চিকিৎসক হত্যা করার ঘটনায় নিন্দা জ্ঞাপন এবং সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে বিবৃতি প্রদান করেছেন খুলনা খুলনা বিএমএ’র সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলম, খুলনা বিএমএ’র সহ-সভাপতি অধ্যাপক ডা. ধীরাজ মোহন বিশ্বাস,ডা. গাজী মিজানুর রহমান, ডা. মোল্যা হারুন অর রশিদ, সাধারন সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ, কোষাধ্যক্ষ ডা. প্রশান্ত কুমার বিশ্বাস, যুগ্ম-সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনূর রশিদ, প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায়, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. এস কে বল্লভ, সাংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. পরিতোষ কুমার চৌধূরী ,সমাজ কল্যাণ সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান, প্রকাশনা ও গ্রš’াগার সম্পাদক ডা. মাহমুদ হাসান লেনিন, কার্যকরী পরিষদ সদস্য ডা. আনোয়ারুল আজাদ, অধ্যাপক ডা. মোহাম্মদ মহসীন, অধ্যাপক ডা. মনোজ কুমার বোস, ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, ডা. ডালিয়া আখতার, ডা. খান আহমেদ হেলালি, ডা. মোহাম্ম হাসান, ডা. হিমেল সাহা, ডা. সোহানা সেলিম, ডা. কাজী করিম নেওয়াজ, ডা. বাপ্পারাজ দও, ডা.এস এম তুষার আলম, ডা. মোঃ রকিবুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম মুকুল, ডা. পলাশ কুমার দে, ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস, ডা. পার্থ সারথী শিকদার, ডা. সুদীপ পাল, ডা. তন্ময় সাহা প্রমূখ