শিল্পাঞ্চল সাংবাদিক ক্লাবের কর্মকা-ে অংশ নিলেই বহিস্কার: কেইউজে

0
289

খবর বিজ্ঞপ্তি:
খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র কার্যনির্বাহী কমিটির সভা বৃহস্পতিবার সকাল ১০টায় সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ এর সভাপতিত্বে ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মোঃ সাঈয়েদুজ্জামান সম্রাট।
সভায় বক্তৃতা করেন সহ-সভাপতি মো. হুমায়ুন কবির ও মহেন্দ্র নাথ সেন, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স ও বিমল সাহা।
সভার শুরুতে প্রয়াত সদস্য সুবীর কুমার রায় ও মো. জাকির হোসেন এর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় আগামী ৭ দিনের মধ্যে স্থানীয় পত্রিকাগুলোতে ইউনিট কমিটি গঠনের বিষয়ে চিঠি প্রদান ও নতুন সদস্য পদ দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। সকল সদস্যদের বিষয়ে যাচাই-বাছাইয়ের জন্য ইউনিয়নের সাবেক ৫ সভাপতির সমন্বয়ে একটি উপ-কমিটি গঠন করা হয়। কল্যাণ ট্রাস্টের অনুদান প্রদানের ক্ষেত্রে মৃত সদস্যদের অগ্রাধিকার দিয়ে নতুন আবেদন পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য সকল পত্রিকার কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়।
সভা থেকে সর্বসম্মতিক্রমে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ আলম ইউনিয়ন পরিপন্থী কর্মকা-ে জড়িত থাকায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এছাড়া যারা খুলনা সাংবাদিক ইউনিয়নের সদস্য তারা কেউ খালিশপুরস্থ শিল্পাঞ্চল সাংবাদিক ক্লাবের কর্মকা-ে অংশ নিলে তাদের বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।