শরণখোলায় ১০ টাকা কেজির ১৮ বস্তা চাল পাচারের সময় আটক ১

0
353

শরণখোলা আঞ্চলিক অফিস :
শরণখোলায় দুঃস্থদের জন্য ফেয়ারপ্রাইসের ১০ টাকা কেজি দরের ১৮ বস্তা চাল পাচারের সময় জব্দ করেছেন উপজেলা নির্বাহী অফিসার। শুক্রবার রাত ১০টায় তাফালবাড়ি বাজারের একটি গোডাউন থেকে ওই চাল জব্দ করেন তিনি। এসময় রফিকুল ইসলাম লিটন (৩৫) নামে গোডাউন মালিককে আটক করা হয়। এ ঘটনায় শনিবার সকালে শরণখোলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট ফেয়ারপ্রাইসের ডিলার তারিকুল ইসলাম তারেক পলাতক রয়েছেন। তারেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই এবং সাউথখালী ইউপি চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হোসেনের ভাইর ছেলে।
উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, উপজেলার সাউথখালী ইউনয়নের ফেরারপ্রাইস ডিলার তারিকুল ইসলাম তারেক ১০টাকা কেজি দরের ওই চাল কার্ডধারী দুঃস্থদের মাঝে বিতরণ না করে পাচারের জন্য
খাদ্য অধিদপ্তরের ১৮ বস্তা চাল চালরায়েন্দা গ্রামের আঃ মজিদ মুন্সির পুত্র রফিকুল ইসলামের ব্যাক্তিগত গোডাউনে লুকিয়ে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে রাত ১০টায় অভিযান চালিয়ে উক্ত চাল উদ্ধার এবং গোডাউন মালিক রফিকুলকে আটক করেন। উদ্ধারকৃত চাল ফেয়ারপ্রাইস ডিলার তারিকুল ইসলাম তারেক অন্যত্র সরিয়ে নেয়ার জন্য তার কাছে রেখেছে বলে রফিকুল স্বীকার করেন। এব্যাপারে ওই ডিলারের লাইসেন্স বাতিলসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।
শরণখোলা থানার অফিসার ইনচার্জ এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, এ ব্যাপারে রায়েন্দা খাদ্য গুদাম কর্মকর্তা সাইফুল ইসলাম বাদী হয়ে ডিলার তারিকুল ইসলাম তারেকসহ আটক রফিকুল ইসলামের নামে শনিবার সকালে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ২ তারিখ ০৪/০৪/২০২০ ধারা বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধারা। আটককৃতকে বাগেরহাট আদালতে চালান করা হয়েছে বলে ওসি জানান।
উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, ডিলার তারেক ৩ শতাধিক সুবিধাভোগীর জন্য মার্চ মাসে বিতরণের ১১ মেট্রিকটন চাল উত্তোলন করেন। তবে ওই মাসের বিতরণের মাষ্টাররোল তিনি এখন পর্যন্ত জমা দেননি।
এ ব্যাপারে ডিলার তারিকুল ইসলাম তারেক জানান, জব্দকৃত চাল তার নয়। উত্তোলনকৃত সব চাল বিক্রীর মাষ্টাররোল তার কাছে রয়েছে।