শরণখোলায় প্রধান শিক্ষক শহীদুলের বিরুদ্ধে মামলা ষড়যন্ত্রমূলক, তদন্ত প্রতিবেদন

0
141

শরণখোলা প্রতিনিধি:
শরণখোলায় প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলার ঘটনা মিথ্যা উল্লেখ করে প্রতিবেদন দিয়েছে বিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটি। ষড়যন্ত্রমূলকভাবে ঐ মামলা করা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

উপজেলার ৪৭ নং শরণখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাকারিয়া হোসেন জানান, অত্র বিদ্যালয়ের বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহীদুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর ঘটনার তারিখ ৩ জুন দেখিয়ে শরণখোলা থানায় গত ৮ জুন মামলা দায়ের ও তাকে গ্রেফতারের খবরে আমরা বিষ্মিত। মামলা হওয়ার আগ পর্যন্ত ম্যানেজিং কমিটি কথিত ঘটনার বিষয় কিছু জানিনা।

ভিকটিম বা মামলার বাদী ম্যানেজিং কমিটিকে কিছুই জানায়নি। তারপরও সত্য ঘটনা উদঘাটনের জন্য গত ৯ জুন অনুষ্ঠিত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরী সভায় শিক্ষক প্রতিনিধি ও এসএমসি সদস্য সমন্বয়ে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন এসএমসি সদস্য আসলাম হোসেন খান, শিক্ষক প্রতিনিধি আঃ সাত্তার খান ও অভিভাবক প্রতিনিধি আছিয়া বেগম । তদন্ত কমিটি ব্যপক তদন্ত করে গত ১২ জুন ম্যানেজিং কমিটির কাছে লিখিত তদন্ত রিপোর্ট দাখিল করেন।

তদন্ত রিপোর্টে প্রধান শিক্ষক মোঃ শহীদুল ইসলামের বিরুদ্ধে একটি মহলের চক্রান্তে ষড়যন্ত্রমূলকভাবে ঘটনা সাজিয়ে থানায় মিথ্যা মামলা করা হয়েছে উল্লেখ করে কমিটি প্রতিবেদন দিয়েছে বলে এসএমসি সভাপতি জাকারিয়া হোসেন জানিয়েছেন। সরেজমিনে ঘটনাস্থলে গেলে বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীরা মামলার বাদীকে একজন মামলাবাজ ও অর্থলিপ্সু মানুষ হিসেবে উল্লেখ করে জানান, ভালো মনের ও সৎ চরিত্রবান প্রধান শিক্ষক শহীদুল ইসলাম ষড়যন্ত্রের শিকার। এলাকাবাসীরা প্রধান শিক্ষক শহীদুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার আশু মুক্তি দাবী করেছেন।