রোনালদো ম্যাজিকে ঘরের মাঠে ধরাশয়ী জুভেন্টাস

0
475

অনলাইন ডেস্ক
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসকে ৩-০ গোলে হারাল রিয়াল মাদ্রিদ। প্রথম লেগের ম্যাচে তিন মিনিটের মাথায় রোনালদোর গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। ইসকোর বাড়িয়ে দেওয়া বল থেকে দলের হয়ে প্রথম গোলটি করেন সিআরসেভেন। ম্যাচটির শেষ মুহূর্তে একটি অনবদ্য গোল দিয়ে বায়ানের জয় সুনিশ্চিৎ করেন রোনালদো।

প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন পর্তুগীজ তারকা ফরোর্য়াড। তবে বুধবারের ম্যাচে তিনি শুধু গোল করলেনই না সাথেই মার্সলোকে গোল করতে সাহায্যও করলেন। ঘরের মাঠে জুভেন্টাসের ভরাডুবির প্রধান কারণ রক্ষণে ব্যর্থতা। বেঞ্জেমাকে বেশি গার্ড করেতে গিয়ে রোনালদোকে যেন একটু খেলার সুযোগই করে দিলেন জুভেন্তাসের ফুটবলাররা।

পুরো মাঠ জুড়ে একপ্রকার অলৌকিক ফুটবল খেললেন রোনালদো। ৫০ মিনিটের মাথায় সি আর সেভেনের গোলপোস্ট লক্ষ্য করে নেওয় শট একটুর জন্য মিস না হলে হ্যাট্রিক আটকানো সম্ভব ছিল না। এর কিছুক্ষণ পরেই ৬৩ মিনিটে একটি অসাধারণ গোল করেন জিদানের প্রিয় শিষ্য। দানি কারভাজালের ক্রসকে অসাধারণ ক্ষিপ্রতার সাথে গোলে পরিবর্তন করেন রোনালদো। তার অতিমানবিক কিকে অভিভূত হতে দেখা যায় গুরু জিনেদিন জিদানকেও। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে রিয়ালের হযয়ে রোনালদো এটি ৩৯ নম্বর গোল। ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে যা সর্বোচ্চ।

রক্ষণে ভরাডুবি ছাড়াও বারবার সুযোগ পেযয়েও করতে ব্যর্থ থাকেন ইতালির ক্লাবটি। প্রথমার্ধে শুরতেই রোনালদো গোলে রিয়াল এগিয়ে গেলেও ষষ্ঠ মিনিটে ম্যাচে সমতা পেরানোর দারুণ সুযোগ তৈরি হয় পাওলো দিবালার সামনে। গোলপোস্টের কাছে বল নিয়ে পৌঁছে গিয়েও শেষ মুহূর্তে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেননি আর্জেটিনার ফরোয়ার্ড। কোয়ার্টার ফাইনালে লেগের দু’নম্বর ম্যাচ খেলতে আগামী বুধবার মুখোমুখি হবে দল দু’টি।