রাষ্ট্রায়ত্ত পাটকল চালু ও বকেয়া প্রদানের দাবিতে খুলনায় ভুখা মিছিল ও জমায়েত

0
212

টাইমস প্রতিবেদক:
রাষ্ট্রায়ত্ত পাটকল অবিলম্বে চালু, দুর্নীতিÑভুলনীতি-লুটপাট বন্ধ, অবসরপ্রাপ্ত কর্মরত বদলী-অস্থায়ী শ্রমিকদের সকল বকেয়া প্রদানসহ ১৪ দফা দাবীতে বাম গণতান্ত্রিক জোট আহুত প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও-এর সমর্থনে খালিশপুর প্লাটিনাম জুট মিল গেট হতে খালিশপুর জুট মিল গেট পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত সোমবার বিকেল ৫টায় পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ, খুলনা’র উদ্যোগে কর্মসূচি পালিত হয়।
পরিষদের যুগ্ম আহ্বায়ক, ভারপ্রাপ্ত সদস্য সচিব ও বাসদ জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু’র সভাপতিত্বে এবং এস এম চন্দনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, আব্দুল করিম, আফজাল হোসেন রাজু, কোহিনুর আক্তার কণা, আলমগীর হোসেন লিটু, আব্দুর রাজ্জাক হাওলাদার, রুস্তম আলী মোল্যা, মোঃ আবুল হাসেম, সনজিত ম-ল, অনীক ইসলাম, সোমনাথ দে প্রমুখ।
অনুরূপ কর্মসূচিতে একই সময়ে ইষ্টার্ণ জুট মিল গেট থেকে পথের বাজার পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মোজাম্মেল হক খানের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা মেহেদী হাসান বেল্লালের সঞ্চালনায় এ সভায় বক্তব্য বক্তব্য রাখেন গাজী নওশের আলী, আনিসুর রহমান মিঠু, অলিয়ার রহমান, মোঃ জাকির সরদার, মোঃ কামরুজ্জান, রফিকুল ইসলাম প্রমুখ এবং রাজঘাট জেজেআই জুট মিল থেকে কার্পেটিং মিল পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত অনুষ্ঠিত হয়।
শ্রমিকনেতা কামরুল ইসলামের সভাপতিত্বে এবং সাবেক ওয়ার্ড কাউন্সিলর শামসেদ আলম শমশেরের সঞ্চালনায় এ জমায়েতে বক্তব্য রাখেন ইকবাল কবির জাহিদ, হাসিনুর রহমান, আশুতোষ বিশ্বাস, আল আমিন শেখ, নজরুল ইসলাম মল্লিক, সামস্ শারফীন শ্যামন, রবিউল ইসলাম, নাজমুল ইসলাম প্রমুখ।
এ সকল জমায়েতে বক্তারা বাম গণতান্ত্রিক জোটের প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের উদ্দেশ্যে কার্যালয়ে অভিমুখে যাত্রাকালে পুলিশের বেধড়ক লাঠি চার্জ, বাধা, হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান। এছাড়া গতকাল খুলনায় শ্রমিক আন্দোলনরত নেতৃবৃন্দকে গ্রেফতার ও হয়রাণির নিন্দা জানান।