যশোরে শিশু আয়াতের ‘মুখে ভাত’ অনুষ্ঠানের দাওয়াতিরা অংশ নিল তার জানাজায়

0
139
যশোরে শিশু আয়াতের 'মুখে ভাত' অনুষ্ঠানের দাওয়াতিরা অংশ নিল তার জানাজায়

যশোর প্রতিনিধি
যশোরে সাত মাস বয়সী আয়াতের শুক্রবার (১২ জানুয়ারি) ছিল ‘মুখে ভাত অনুষ্ঠান। প্রতিবেশী এবং আত্মীয় স্বজনদেরও দাওয়াত দেওয়া হয়েছিল। শুক্রবার জুম্মার নামাজের পর বাড়িতে মেজবানরা আসবে, খাবে আনন্দ করবে। কিন্তু সেই অনুষ্ঠান বিষাদে রুপ নিল। আয়াতের মুখে ভাত অনুষ্ঠানে যাদের দাওয়াত ছিলো তারা সবাই এসেছিল, কিন্তু খেতে নয়, আয়াতের জানাজার নামাজে অংশ নিতে। হঠাৎ শারীরিক অসুস্থতায় আয়াতকে পাড়ি জমাতে হয় না ফেরার দেশে।
যশোর ঝিকরগাছা উপজেলার নির্বাসখেলা ইউনিয়নের বল্লা গ্রামে এই ঘটনা ঘটে। শিশু আয়াত বল্লা গ্রামের শাহরিয়ার আহমেদ শুভর একমাত্র কণ্যা।
শিশু আয়াতের দাদু ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক সুজন মাহমুদ চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে বলেন, যশোর কুইন্স হাসপাতালের চিকিৎসক ডা. মাহফুজুর রহমান আয়াতকে মৃত ঘোষণা করেছেন। কারণ হিসেবে চিকিৎসক বলেছেন আয়াত দূর্বল হয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে।
তিনি জানান, শিশু আয়াতের হাম উঠেছিল। গত দুদিন ধরে বমি হচ্ছিল। বৃহস্পতিবার বিকেলে তাকে ঝিকরগাছার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার সকালে অবস্থার অবনতি হলে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক শিশু আয়াতকে খুলনায় রেফার করে। কিন্তু তার পরিবার খুলনায় না নিয়ে শহরের কুইন্স হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে আয়াত মৃত্যুবরণ করে।
ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাব ও সেবা সংগঠনে সভাপতি আশরাফুজ্জামন বাবু বলেন, “শিশু আয়াতের মুখে ভাত অনুষ্ঠান বিষাদে রুপ নিল। বাড়িভর্তি কত আয়োজন চলছিল ওকে ঘিরে। সব আয়োজন মুহুর্তের মধ্যে ধুলিস্বাত হয়ে গেল। পরিবারকে সান্তনা দেওয়ার মতো ভাষা নেই। শুক্রবার সন্ধ্যায় শিশু আয়াতের জানাজা শেষে তাকে দাফন সম্পন্ন করা হয়।