মোড়েলগঞ্জে প্রধানমন্ত্রীর ২ হাজার ৫শ’ টাকার তালিকায় ভূল, সংবাদ সম্মেলনে ব্যাখ্যা চেয়ারম্যান’র

0
263

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে প্রধানমন্ত্রীর ২ হাজার ৫শ’ টাকার সহযোগীতার তালিকায় একই সিরিয়ালে ৫৫ জনের ফোন নাম্বার যুক্ত হয়েছে। কারো কারো ফোন রিসিভ হচ্ছে বরগুনা ও বাজিতপুরে। হোগলাপাশা ইউনিয়নের এ ঘটনায় বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের হয়েছে।
এ বিষয়ে বুধবার দুপুর ১২টার দিকে পরিষদ মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করে ঘটনার ব্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগ দলীয় ইউনিয়ন চেয়ারম্যান মো. রেজাউল ইসলাম নান্না। তিনি বলেন, কম্পিউটার অপারেটরের অদক্ষতার কারনে মোবাইল নাম্বারে ভুল হয়েছে। এটা পরিকল্পিতভাবে করা হয়নি। কেউ বঞ্চিত হবেনা। ইতোমধ্যে সঠিক নাম্বার সংগ্রহ করে কর্তৃপক্ষকে পাঠানো হয়েছে। একটি মহল এই ভুলটাকে পুজি করে তাকে (চেয়ারম্যানকে) হয়রানি করতে বিভিন্ন দপ্তরে দৌড়ঝাপ করছে বলেও দাবি করেন চেয়ারম্যান।
সুবিধাভোগীদের একজন হচ্ছেন বৌলপুর গ্রামের হানিফ শিকদার। তার নামের সাথে দেওয়া ০১৭৭১-৫০৫৫৫৩ নম্বরে ফোন দিলে তা রিসিভ করেন বরগুনার এক নারী। এর পরের ০১৭৭১-৫০৫৫৫৩৪, ০১৭৭১-৫০৫৫৫৫, ০১৭৭১-৫০৫৫৫৬, ০১৭৭১-৫০৫৫৫৭ ও ০১৭৭১-৫০৫৫৫৩৮ নাম্বার ফোনগুলো বন্ধ পাওয়া যায়। একই গ্রামের সুপ্রভাত শীলের নামের বিপরীতে দেওয়া নাম্বারে ফোন দিলে সেটা রিসিভ হয় বাজিতপুরে। এ অবস্থায় ভুল নাম্বারে টাকা চলে যেতে পারে এমন আশংকায় উদ্বিগ্ন হতদরিদ্র তালিকাভূক্তরা।
ইউনিয়নটির সাড়ে ৮ শত লোকের নাম রয়েছে প্রধানমন্ত্রীর সহযোগীতার তালিকায়। ওই তালিকা ঘেটে দেখা গেছে, কমপক্ষে ৫৫ জন সুবিধা ভোগীর মোবাইল নাম্বার ভুল। একই নাম্বার রয়েছে একাধিক নামের বিপরীতে। আবার অনেকের নাম্বার মিলেছে ধারাবাহিক সিরিয়ালে।
এ সম্পর্কে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, ভুল ধরা পড়েছে। ফোন নাম্বার সংশোধনের কাজ চলছে। ভুল নাম্বারে টাকা যাওয়ার কোন সুযোগ নেই। পর্যায়ক্রমে তালিকাভূক্ত সকলে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পাবেন।