মোড়েলগঞ্জে পেয়াজের বাজারে ইউএনও’র অভিযান ক্রেতারা পাচ্ছেন ৬০ টাকা কেজিতে

0
310

মাড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে গত এক সপ্তাহ ধরে পেয়াজের দাম আকাশ ছোঁয়া এ সংক্রান্ত দৈনিক খুলনাটাইম পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর বুধবার সন্ধ্যায় কাচা বাজারে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম সহ পুলিশের একটি টিম অভিযান চালায়।
বাজারের পেয়াজের দাম স্থীতিশিল রাখার জন্য প্রতিটি দোকানে এ অভিযান চলাকালে বিক্রেতাদের মোকাম থেকে খরিত করা ক্যাশ মেমো দেখে দর নির্ধারণ করা হয়। প্রতিকেজি পেয়াজ ৬০ টাকা দরে বিক্রির নির্দেশ দেন অভিযান পরিচালনাকারি টিম। এ সময় স্থানীয় ক্রেতাদের উপচেপড়া ভীর দেখা গেছে। সকলেই পেয়াজ কেনার জন্য ব্যাগ নিয়ে দাড়িয়ে থাকতে দেখা যায়। প্রতিটি দোকানদারকে ২ কেজি করে পেয়াজ ক্রেতাদের বিক্রির নির্দেশনা দিয়েছেন নির্বাহী অফিসার।
এ সর্ম্পকে বাজার নিয়ন্ত্রন মনিটারিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জামান বলেন, পেয়াজের বাজার হঠাৎ বৃদ্ধি পাওয়ায় এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী সিন্ডেকেট তৈরি করে বাজার মূল্য অস্থিতীশিল করার জন্য পরিবেশ সৃষ্টি করছে । কোন ভাবেই এ সিন্ডেকেট তৈরি করতে দেওয়া যাবেনা এ জন্য এ অভিযান অব্যাহত থাকবে। প্রতিনিয়ত মোকাম থেকে ক্রয় অনুযায়ী দাম নির্ধারিত থাকবে মাঠে।