মোরেলগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে ইউএনও

0
254

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার মানোন্নয়ন জনগনের দ্বারপ্রান্তে স্বাস্থ্য সেবা পৌছে দেবার লক্ষে বুধবার সকাল ১০ টায় হাসপাতালে আকস্মিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান।
তিনি হাসপাতালের বিভিন্ন ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে আশা প্রতিটি ওয়ার্ডে গিয়ে রোগীদের খোঁজ খবর নেন। চিকিৎসা সেবার মানোন্নয়নে কোথাও সমস্যা আছে কিনা, সঠিকভাবে খাবার পরিবেশন হচ্ছে কিনা হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন বিষয়ে খোজ নেন তিনি। ঘুরে দেখে সংবাদকর্মীদের সামনে সন্তোষ প্রকাশ করে বলেন হাসপাতালের সেবার মান যথেষ্ট ভাল রয়েছে। ভর্তি হওয়া প্রতিটি রোগীর কথা অনুযায়ী তারা ভাল চিকিৎসা পাচ্ছেন। কোথাও কোন বাধাগ্রস্ত হচ্ছেনা। সাধারণ রোগীরা যাতে কোনভাবে প্রতারিত না হয় সে ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে নজরদারিতে রাখার নির্দেশ দিয়েছেন।
স্বাস্থ্য কমপ্লেক্স পঃ পঃ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবার মানোন্নয়নে জনগনের দ্বার প্রান্তে পৌছে দেওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। যার সুফল ইতোমধ্যে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম জোরদার মোবাইল সেবা কার্যক্রম মাধ্যমে চিকিৎসা ব্যবস্তা এন সিটি কর্নার চালু, এএনসি ও সিএনসির মাধ্যমে নরমাল ডেলিভারী রোগীদের সেবার মান বাড়ানোর জন্য প্রতিটি হাসপাতালে ৩ জন মিড ওয়াইফ নিয়োগ দিয়েছেন।