মোরেলগঞ্জে এসএসসি পাশের হার, জিপিএ-৫ কত? জানেন না মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা!

0
108

মোরেলগঞ্জ প্রতিনিধি:
শুক্রবার (২৮ জুলাই) সারা দেশে এসএসসিদর পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষায় মোট কতজন পরীক্ষার্থীর মধ্যে কতজন উত্তীর্ন হয়েছেন, কতজন জিপিএ-৫ পেয়েছেন, মাদ্রাসা বোর্ডে মোরেলগঞ্জ থেকে কতজন উত্তীর্ন হয়েছেন বা উপজেলায় শতকরা মোট পাশের হার কত? সে বিষয়ে কোন তথ্যই জানেন না মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিয়াদ হাসান।
২৮ জুলাই (শুক্রবার) সকাল ১০ টায় দেশে একযোগে এস এস সি পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়, মোরেলগঞ্জে মোট ১৩২ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। উপজেলার ৯টি কেন্দ্রে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন ২ হাজার ৪২৮ জন। দাখিলে অংশ নিয়েছেন ১ হাজার ৫০৯ জন। ভোকেশনালে পরীক্ষার্থী রয়েছেন ২৩৯ জন।
শুক্রবার দুপরে মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াদ হাসান এর কাছে ফলাফল এর বিষয়ে জানতে চাইলে তিনি রেজাল্ট সংক্রান্ত কোন বিষয় জানেন না বলে এ প্রতিবেদককে জানান। সকাল গড়িয়ে সন্ধ্যায় পুনরায় তাকে আবারও তার মুঠোফোনে মোরেলগঞ্জে এবার এস এস সি পরীক্ষায় পাশের হার কত এবং কতজন জি পি এ -৫ পেয়েছে সে বিষয়ে জানতে চাওয়া হলে, তিনি তখনও বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন এস এস সি পরীক্ষার ফলাফল এখন আমাদের কাছে আসে না, তবে সংগ্রহ করার চেস্টা চলছে।
সরকারের মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মোরেলগঞ্জ উপজেলার কর্মরত শিক্ষা কর্মকর্তার এহেন বক্তব্য কতটা যুক্তিযোগ্য, তিনি উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিস্টানের একজন অভিভাবক, তিনি বলতে পারেননি এ উপজেলায় এবার মোট পাশের হার কত?
উল্লেখ্য বেশকিছুদিন ধরে তিনি শারীরিক অসুস্থতার কারনে কর্মস্থলে ঠিকমতো উপস্থিত থাকতে পারেন না, নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার একটি সনামধন্য শিক্ষা প্রতিস্টানের প্রধান শিক্ষক বলেন,আমাদের মাধ্যমিক শিক্ষা অফিসার স্যার অনেকটা অসুস্থ, তাই তিনি অনেক তথ্য উপাত্ত দিতে পারেন না।
পরবর্তীতে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান এর মাধ্যমে মোরেলগঞ্জ উপজেলায় এবার এস এস সি পরীক্ষার পাশের হারের সংখ্যা জানা যায়।