বেনাপোল পোর্ট এলাকা থেকে ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব

0
51

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার (২৬ মার্চ) গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব—৬ জানতে পারে বেনাপোল পোর্ট থানাধীন এলাকায় গরুর ফার্মে মাদক বিক্রয় উদ্দেশ্যে ফেন্সিডিল মজুদ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গরুর ফার্মের উত্তর পার্শ্বের জনৈক মোঃ রেজাউলের কলা গাছের ঝোপের মধ্য ২টি বস্তায় থাকা ৩শ’ ৯৬ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবারিকে গ্রেফতার করে র‌্যাব—৬। জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদ্বয়কে যশোর জেলার বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়। আসামীদ্বয়ের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।
র‌্যাব—৬, সিপিসি— ৩, যশোর ক্যাম্পের এর একটি চৌকস আভিযানিক দল ২৬ মার্চ ২০২৪ তারিখ বিকালে গোপন সংবাদের মাধ্যমে তথ্য প্রাপ্ত হয় যে, যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী ইউনিয়ন এর পুটখালী গ্রামের বিশাল গরুর ফার্মে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ফেন্সিডিল বিক্রয়ের নিমিত্তে মজুদ করেছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে উক্ত আভিযানিক দলটি ২৬ মার্চ ২০২৪ ইং তারিখ সন্ধ্যায় অভিযান পরিচালনা করে ০২ জন মাদক ব্যবসায়ী— ১। হাফিজুর রহমান (৩০), পিতা— মোঃ আজিজুর রহমান, মাতা— মমতাজ বেগম, সাং—পুটখালী, ২। মোঃ ইসরাফিল (২৮), পিতা— মোঃ সিরাজুল গাজী, মাতা— মোছাঃ জরিনা খাতুন, সাং— বালুন্ডা, উভয় থানা— বেনাপোল পোর্ট; জেলা— যশোরদ্বয়কে গ্রেফতার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে উক্ত ফার্মের উত্তর পার্শ্বের জনৈক মোঃ রেজাউল এর পতিত জমির কলা গাছের ঝোপের মধ্য হইতে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ০২ টি বস্তায় বিশেষভাবে রক্ষিত ৩৯৬ (তিনশত ছিয়ানব্বই) বোতল ফেন্সিডিল উদ্ধারপূর্বক জব্দ করা হয়।
গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, সীমান্তবর্তী এলাকায় বসবাস হওয়ার সুযোগে তারা বিভিন্ন অবৈধ পন্থায় সল্প মূল্যে মাদকদ্রব্য ফেন্সিডিল ক্রয় করে যশোর সহ দেশের বিভিন্ন জেলায় বেশি দামে বিক্রয় করে থাকে। গ্রেফতারকৃত ১নং আসামী হাফিজুর রহমান (৩০) এর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ২ টি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১ টি মামলা বিচারাধীন রয়েছে এবং ২নং আসামী মোঃ ইসরাফিল (২৮) এর বিরুদ্ধে মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১ টি বিচারাধীন রয়েছে।