বইমেলা তরুণ তরুনীদের উপর ইতিবাচক প্রভাব ফেলে

0
243

বাগেরহাট প্রতিনিধি :
মুক্তিযুদ্ধের সংগঠক বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম বলেছেন, বই মেলা তরুণ তরুণীদের উপর ইতিবাচক প্রভাব ফেলে। বইমেলায় বিভিন্ন ধরণের বই থাকে। এখানে আসলে মানুষের বই পড়ার প্রতি আগ্রহের সৃষ্টি হয়। সত্যিকারের মানুষ হওয়ার জন্য বইয়ের কোন বিকল্প নেই।
তরুণদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, তুমি একা প্রতিষ্ঠিত হলে, তোমার নিজের যেমন কোন উপকার হবে না। তেমনি দেশেরও কোন উপকার হবে না। তাই সকলকে নিয়ে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা কর। তাহলেই দেশ ও জাতির উপকার হবে।
রবিবার রাতে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে দশদিন ব্যপি বই মেলায় এসে তিনি এসব কথা বলেন। এসময় হাসান ইমামের সহধর্মিনী নৃত্যশিল্পি ও অভিনেতা লায়লা হাসান, বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন পুলক দেবনাথ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ বাগেরহাটের বরেন্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
লায়লা হাসান বলেন, বই মেলা করার উদ্দেশ্য হচ্ছে বই বিক্রি। বই পড়েই যুব সমাজ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে। বাগেরহাটে এ ধরণের আয়োজন বারবার হবে এই আহবান রাখছি আয়োজকদের কাছে।
চলতি মাসের ২২ ডিসেম্বর বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে “এসো বিজয় আনন্দে বইমেলা প্রাঙ্গণে” এই প্রতিপাদ্য নিয়ে দশ দিন ব্যাপি বই মেলা শুরু হয়। মেলা কেন্দ্র করে প্রতিদিনই বাগেরহাটের বিশিষ্ট ব্যক্তিদের আগমন ঘটে মেলা প্রাঙ্গনে। দিন শেষে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা হয় দর্শনার্থীদের জন্য। এবারের এই বই মেলায় ক্রেতা ও বিক্রেতা উভয়ে খুশি। অনেক শিশুরা বাবা ও মায়ের সাথে এসে তাদের পছন্দের বই কিনছেন।
বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে আমরা এই বই মেলার আয়োজন করেছি। বই পড়ার প্রতি তরুণ-তরুনীদের আকৃষ্ট করতে আমাদের এই আয়োজন।