ফেসবুকে বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে কটুক্তি, সাতক্ষীরা কারাগারে খুলনা আ’লীগ নেতা

0
281

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরার কালীগঞ্জ থানায় দুটি আইনে (ডিজিটাল নিরাপত্তা ও দন্ডবিধি) করা মামলায় খুলনার ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাবুকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নিয়ে কটুক্তি, ব্যাঙ্গাত্বক ও মিথ্যা তথ্য সরবরাহ করায় পুলিশ বাদী হয়ে এই মামলা (নং-১৬, তাং-৮/৫/২১) করে বলে জানা গেছে। গত ২৪ মে রাতে খুলনা সদর থানা পুলিশের সহযোগীতায় টুটপাড়া নিজ বাসা থেকে বাবুকে গ্রেফতার করে কালীগঞ্জ থানা পুলিশ। তিনি ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ছিলেন।
সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা মুঠোফোনে জানান, বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার নামের একটি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জনৈক বাদশার ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নিয়ে ব্যঙ্গাত্বক ও মিথ্যা তথ্য সরবরাহ করা হয়। এই সংগঠনের উপদেষ্টা হিসেবে আছেন আব্দুর রহিম বাবু। এজন্য সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়। পরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিজ্ঞ বিচারক।
গোলাম মোস্তফা আরও জানান, অনেক দিন ধরে একটি চক্র বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নিয়ে ব্যঙ্গাত্বক ও মিথ্যা তথ্য সরবরাহ করছে সামাজিক মাধ্যমগুলোতে। দীর্ঘদিন ধরে পুলিশও গোপনে পর্যবেক্ষণ করছিল। তারই ধারাবাহিকতায় ইতোমধ্যে বাবুসহ তিনজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। এই চক্রটির সদস্য সংখ্যা অনেক। এজন্য মামলায় আসামীর সংখ্যাও নেহাতই কম হবে না। তদন্ত’র স্বার্থে এই বিষয়ে আর কিছু বলা যাচ্ছে। বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।