ফকিরহাটের অর্জন উন্নত বিশ্বের জন্য মাইল ফলক

0
276

ফকিরহাট প্রতিনিধি:
বাংলাদেশ নৌবাহিনীর রিয়ার এ্যাডমিরাল এম শফিউল আজম বলেছেন, ফকিরহাটের যে অর্জন তা উন্নত বিশ্বের জন্য একটি মাইল ফলক। তাদের নতুন নতুন কর্মপরিকল্পনা ও তা বাস্তবায়নে এসডিজি ও সুশাসন প্রতিষ্ঠায় অনেকাংশে এগিয়ে রয়েছে।
বুধবার বেলা ১০টায় ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে ন্যাশনাল ডিফেন্স কলেজের একটি প্রতিনিধিদল বাংলাদেশের প্রশাসনিক বিন্যাস, বিভিন্ন স্থানীয় সরকার ব্যাবস্থা কার্যক্রম এবং শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম সরেজমিন পরিদর্শন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এই ইউনিয়নের শিক্ষা স্বাস্থ্য সেনিটেশন ব্যবস্থা ছাড়াও চেঞ্জ রুম, ডিজিটাল হাজিরা, বর্জ্য ব্যাবস্থাপনা, শেখ রাসেল ল্যাব ও অন্যান্য কার্যক্রম সুশাসন প্রতিষ্ঠার জন্য একটি মাইল ফলক। বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।
বিশেষ অতিথি ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ। ফকিরহাট উপজেলা নিবার্হী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন এর সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্রিগেঃ জেনারেল আমীন আকবার, বিগ্রেডিয়ার এন গোষ্টাইন, জেনারেল অয়েল আব্দেল ওহাব, ব্রিগেঃ ইয়ার ক্যাডার জিজিডুব টিকে কুনবর্ধন, ক্যাপ্টেন সুইটবেটনোভাটিরোটা ও ডিআইজি মোঃ মাইনুল ইসলাম সহ দেশ বিদেশের উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা, যুগ্ন-সচিব, ডিআইজি পদমযার্দা কর্মকতার্গণ সহ ২৮জনের একটি প্রতিনিধি দল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রহিমা সুলতানা বুশরা, উপজেলা স্বাস্থ্য কর্মকতা অসিম কুমার সমাদ্দার, কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, অফিসার ইনচার্জ (ওসি) আবু সাইদ মোঃ খায়রুল অনাম, মেডিকেল অফিসার ডাঃ শাহরিয়ার শামীম সহ বিভিন্ন নের্তবৃন্দ।