পাইকগাছায় এক সপ্তাহে ১০ জনের করোনা শনাক্ত

0
162

শেখ নাদীর শাহ্ :

খুলনার পাইকগাছায় গত এক সপ্তাহে নতুন করে ১০ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তরা হলেন, উপজেলার শ্রীকন্ঠপুরের পারভীন বেগম (৫৫), কপিলমুনির মোঃ সাইফুল আলম (২৭), বাঁকার তকসিম বিল্লাহ (৮) ও আনন্দ (২৮), গোপালপুরের সুমন উজ্জামান (২৭) ও সাদিয়া সুলতানা (১৮), চাঁদখালীর ওড়াবুনিয়ার দয়ালকৃষ্ণ (৩৬), সোলাদানার খাটুয়ামারির নূর ইসলাম (৭০), ভিলেজ পাইকগাছা শাহানাজ পারভীন (৩৫) ও এস এম জিনারুল ইসলাম (৩৭) সহ সর্বোমোট ১০ জন।
উপজেলা স্বাস্থ্য কমপেলেক্রর করোনা ইউনিটের মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার সোমবার (২৪ মে) দুপুরে জানান, বর্তমানে করোনা ভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে হয় না। উপজেলা স্বাস্থ্য কমপেলেক্র ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে করোনা পরীক্ষা করা হয়। সর্বশেষ গত এক সপ্তাহে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপেলেক্র’র ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে ১০জনের শরীরের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। সুস্থ্য হয়েছে ১৬জন এবং হাসপাতালের আইসোলশন ওয়ার্ডে ভর্তি রয়েছে ১ জন। বাকী সবাই হোম আইসোলশনে আছেন।
উপজেলা করোনা ভাইরাস সংক্রামক ও প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দীকী জানান, উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত ১০ জনের সাথে যোগাযোগ করেছি। জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সার্বিক নির্দেশনায় উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার সাথে আলোচনা করে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১(২) ধারা মোতাবেক উপরোক্ত ব্যক্তিদের সনাক্তের ১৪দিন পর্যন্ত অবরুদ্ধ করণপূর্বক উক্ত ব্যক্তিদের বাড়িতে লোকজন প্রবেশ ও বাইরে বের হওয়া সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। আক্রান্ত পরিবারের চিকিৎসা, খাদ্য সামগ্রীর ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।