ধর্ষণের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন -মহিলা পরিষদ ও বাদাবনের

0
214

বাগেরহাট প্রতিনিধি:
নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে নারী ধর্ষণের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন করেছে মহিলা পরিষদ ও বাদাবন। মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মহিলা পরিষদ ও বাদাবন যৌথভাবে এই মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে বক্তারা বলেন, পুরুষতান্ত্রিক দৃষ্টিভঙ্গি পাল্টাতে অসংখ্য জনসচেতনতামূলক প্রচারিভিযান চালানো হয়েছে। আমাদের যে পুরুষতান্ত্রিক দৃষ্টিভঙ্গি গত ২০ বছরেও তা পাল্টায়নি। নারীদের মর্যাদার দৃষ্টিতে না দেখে পুরুষরা এখনো নারীকে ভোগে সামগ্রী হিসেবে দেখে। নারীদের ভোগের সামগ্রী হিসেবে দেখা হয় বলে আজ ছোট শিশু থেকে সত্তোরোর্ধ বৃদ্ধও ধর্ষণের শিকার হচ্ছে। ভয় পেয়ে নারীদের ঘরে বসে থাকলে চলবে না। আসুন পরিবার থেকে এই ধর্ষণরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলি। নারীদের লেখাপড়ার পাশাপাশি আতœরক্ষার কৌশল রপ্ত করতে হবে।
তারা দেশের বিদ্যমান আইনকে যুগোউপযোগি করার দাবি তুলে মানবন্ধনে বক্তারা বলেন, দেশে দিনদিন ধর্ষণ বেড়ে যাচ্ছে। পুরানো আইন দিয়ে সামাজিকব্যাধি ধর্ষণ রোধ করা যাবেনা। তাই আইনের পাশাপাশি মানুষের নৈতিকতা ও পারিবারিক মূল্যবোধ বাড়াতে হবে। সমাজের বিবেকবান মানুষদের সোচ্চার হতে ধর্ষণ প্রতিরোধ করতে হবে। আগামী দিনে দেশে যেন আর কোন নারী নিরাপত্তাহীনতায় না পড়ে এবং নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানানা নারী নের্তৃরা।
মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট সীতা রানী দেবনাথ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভীন আহমেদ, সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন, সাবেক সভাপতি তহুরা হোসেন, রুপান্তরের শিল্পী আক্তার, মহিলা পরিষদের সদস্য ঝিমি মন্ডল প্রমূখ।