দেবহাটা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী কাউন্সিলে রুহুল হক এমপি:সকল ভেদাভেদ ভুলে একযোগে কাজ করতে হবে

0
418

আব্দুর রব লিটু: সকল ভেদাভেদ ভুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে একযোগে কাজ করতে হবে। দলের ভিতরে বিভিন্ন ভেদাভেদ থাকতে পারে। কিন্তু তাদেরকে কখনো প্রতিপক্ষ ভাবা যাবে না। বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে এদেশ আজ উন্নত দেশে রুপান্তরিত হওয়ার দ্বারপ্রান্তে। তাই এদেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে সকল ভেদাভেদ ভুলে একযোগে কাজ করতে হবে। রবিবার সকাল ১০টায় দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামানের সঞ্চালনায় সখিপুর পরিষদ চত্বরে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। এসময় তিনি আরো বলেন, কোন মাদকসেবী, চাঁদাবাজ আওয়ামীলীগের নেতা বা কর্মী হতে পারে না। দেশ থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদকে জিরো টলারেন্সে আনার ঘোষনা দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। তাই তার নির্দেশে প্রতিটি আওয়ামীগের কমিটিতে মাদক ও সন্ত্রাসবাদের সাথে জড়িতদের কোন পদে আনা যাবে না। শত্রু আশপাশেই, তাই তাদের থেকে সাবধান হতে হবে। তা নাহলে সরকারের এই গুরুত্বপূর্ন পদক্ষেপ নষ্ট করে দেবে এসকল সন্ত্রাসীরা। দেশে খন উন্নয়নের মহাসড়কে পদার্পন করে চলেছে। সে কারণে দেশ থেকে সকল প্রকার দুর্নীতি-অনিয়ম দুর করতে হবে। এসবের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। এসময় তিনি দেশের চলমান বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, দলীয় বিভিন্ন কর্মকান্ডে নেতাকর্মীদের মধ্যে মত পার্থক্য থাকতে পারে। তাই বলে মত বিরোধী হওয়া যাবে না। উন্নত জেলা গড়ার প্রত্যায় ব্যাক্ত করার পাশাপাশি সকলকে সোনার বাংলা গড়তে নেতাকর্মীদের ভেদাভেদ ভুলে এক সাথে কাজ করতে হবে বলেও জানান তিনি। এসময় উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহম্মেদ, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাঈদ উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, কোষাধ্যক্ষ আছাদুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ওসমান গনি, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও দেবহাটা উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সাবেক দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. গোলাম মোস্তফা, জেলা মহিলা আওয়ামী মহিলা যুগ্ন সম্পাদক লীগের লাইলা পারভীন সেঁজুতী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর রহমান, জেলা পরিষদের সদস্য অ্যাড. শাহানাজ পারভীন মিলি, সাতক্ষীরা পৌর কাউন্সিলর ফারহাদ ইবা খান সাথী, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নওরীন আলী, সাধারণ সম্পাদক এনামুল হক হাসান ছোট, আশাশুনি উপজেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক সম্ভুজিৎ মন্ডল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম শওকাত আলী, সাধারণ সম্পাদক শাহাজান আলী, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, আরশাদ আলী, যুগ্ন সম্পাদক আনোয়ারুল হক, শেখ মোনায়েম হোসেন, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, সাধারণ সম্পাদক বিজয় ঘোষ, কৃষকলীগের আহবায়ক নির্মল কুমার মন্ডল, যুগ্ন আহবায়ক আব্দুর রব লিটু, সদস্য সচিব আব্দুল্লাহ হিম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, সাধারণ সম্পাদক লোকমান কবির, শ্রমীকলীগের সভাপতি আবু তাহের, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সুমন, সাধারণ সম্পাদক এএইচ সোহাগ হোসন সহ আওয়ামীলীগের জেলা, উপজেলা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, কাউন্সিলর, ডেলিগেট সদস্যরা।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। এসময় ২৩১জন ভোটারদের মধ্যে ২৩০জন ভোটার ভোট প্রদান করেন। এতে সাবেক সভাপতি মুজিবর রহমান ১০১ ভোট পেয়ে ২য় মেয়াদে নির্বাচিত হয়। তার নিকটতম সভাপতি প্রার্থী উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি ৭১ ভোট এবং নজরুল ইসলাম ৫৮ ভোট পেয়ে পরাজিত হয়। এছাড়া সাধারণ সম্পাদক পদে মনিরুজ্জামান মনি ১৪৫ ভোট পেয়ে ৩য় বারের মত নির্বাচিত হয়। তার নিকটতম প্রার্থী আলহাজ¦ রফিকুল ইসলাম ৮০ ভোট এবং শেখ আব্দুর রউফ ০৫ ভোট পায়। এতে পূর্বের সভাপতি মুজিবর রহমান ও মনিরুজ্জামান মনি সাধারন সম্পাদক জয়ী হয়। তবে সাধারণ নেতাকর্মীরা মুজিবর ও মনির বিগত দিনের সাংগঠনিক কর্মকান্ড প্রত্যাশিত হওয়ায় এ বিজয় হয়েছে বলে মনে করেন।