দুদক চেয়ারম্যান বিব্রত সিনহার দুর্নীতির তদন্ত নিয়ে

0
373

খুলনাটাইমস ডেস্কঃসাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত নিয়ে সাংবাদিকদের প্রশ্নে বিব্রত হওয়ার কথা জানালেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পদত্যাগী বিচারপতি সিনহার লেখা বই নিয়ে নতুন করে আলোচনার মধ্যে আইনমন্ত্রী আনিসুল হকের এক কথার পরিপ্রেক্ষিতে সোমবার সাংবাদিকরা তদন্তের বিষয়ে জানতে চাইছিলেন দুদক চেয়ারম্যানের কাছে।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর ক্ষমতাসীনদের রোষের মুখে থাকা বিচারপতি সিনহা গত অক্টোবরে ছুটি নিয়ে বিদেশে পাড়ি জমানোর পর সেখান থেকে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এরপর তার বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ ওঠে; তার সংশ্লিষ্টতা রয়েছে, এমন একটি দুর্নীতির অনুসন্ধানে দুদকও নামে। সম্প্রতি বিচারপতি সিনহা তার লেখা বইয়ে দাবি করেন, তাকে জোর করে পদত্যাগ করিয়ে নির্বাসনে পাঠানো হয়েছে। এরপর তাকে নিয়ে নতুন করে আলোচনার মধ্যে আইনমন্ত্রী রবিবার বলেন, বিচারপতি সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখছে দুদক।
সাংবাদিকরা দুদক চেয়ারম্যানের কাছে ওই তদন্তের অগ্রগতি জানতে চাইলে ইকবাল মাহমুদ বলেন, শোনেন, মাননীয় মন্ত্রী উনার ইচ্ছা যা, বলতেই পারেন। মাননীয় মন্ত্রীর কথায় তো মামলা হবে না, অনুসন্ধানও হবে না। সরকার নিজেরাই বলে স্বাধীন কমিশন। সো মাননীয় মন্ত্রী যা বলেছেন, উনারটা উনাকেই জিজ্ঞাসা করেন, আমাকে না। মন্ত্রীর কথায় কোনো প্রভাব দুদকে পড়বে না। এটা আমি গ্যারান্টি দিচ্ছি। যথাযথ এভিডেন্স ছাড়া কারও বিরুদ্ধে অনুসন্ধান বা তদন্ত হবে না, বলেন দুদক চেয়ারম্যান।