দাকোপে পুলিশের হাতে সংবাদকর্মী লাঞ্চিত, খুলনা টাইমস’র নিন্দা

0
494

নিজস্ব প্রতিবেদক :
খুলনার দাকোপ উপজেলায় সংবাদ সংগ্রহকালে থানা পুলিশের এক কর্মকর্তার হাতে সংবাদকর্মী লাঞ্চিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, সম্প্রতি রোহিঙ্গা নিয়ে স্থানীয়ভাবে আতঙ্ক সৃষ্টি হওয়ায় শুক্রবার (১০ মে) রাত ১১টার দিকে উপজেলা সদরে চালনা মোবারক মেমোরিয়াল ডিগ্রী কলেজের বিপরীতে একটি ভবনে সন্দেহভাজন কয়েকজন রোহিঙ্গা নারীর সন্ধান পাওয়া যায়। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে দাকোপ থানা পুলিশের কয়েকজন সদস্য উপস্থিত হন। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে থানার সহকারি উপপরিদর্শক জাফর নামের এক পুলিশ কর্মকর্তার হাতে খুলনাটাইমসের নিজস্ব প্রতিবেদক ও বাংলাদেশের খবরের দাকোপ প্রতিনিধি আজিজুর রহমান নামের এক সংবাদকর্মী লাঞ্চিত হয়েছে। এমন কি ওই ভবনে আশ্রয় নেওয়া সন্দেহভাজন রোহিঙ্গাদের ছবি তুলতে গেলে মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলে এবং অকথ্যভাষায় গালিগালাজসহ ঘটনাস্থল থেকে বের করে দেন।
এদিকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্ট পুলিশ সদস্য’র উপযুক্ত শাস্তি দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন দৈনিক খুলনা টাইমস পত্রিকার প্রধান সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন, সম্পাদক ও প্রকাশক সুমন আহমেদ, যুগ্ম সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াছিন আরাফাত রাকিব, নির্বাহী সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সহ-সম্পাদক ফারহা শেখ ও সুমাইয়া রহমান আখিঁ, বার্তা সম্পাদক এমজে ফরাজীসহ সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীরা।