দাকোপে নিম্নআয়ের মানুষের মধ্যে আ. লীগ সভাপতির ত্রাণ বিতরণ

0
480

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা খুলনার চালনা পৌরসভায় বসবাসরত নিম্নআয়ের মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবুল হোসেন । এ লক্ষ্যে তিনি পৌরসভায় দরিদ্র প্রায় ১ হাজার পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় চাল-ডাল-ভোজ্যতেল-আলু-সাবান এবং মাস্ক বিতরণের উদ্যোগ নিয়েছেন।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেল চারটার দিকে আবুল হোসেন নিজ উদ্যোগে তাঁর ব্যক্তিগত তহবিল থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভার নলোপাড়া, উত্তরপাড়া, বৌমার গাছতলা ও কাজীপাড়া এলাকায় গিয়ে শতাধিক ভ্যানচালক, ট্রলারচালক, দিনমজুর ও হতদরিদ্র মানুষের কাছে ত্রাণ তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, চালনা পৌরমেয়র সনত কুমার বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম আক্কেল, উপজেলা আওয়ামী লীগ নেতা শিবপদ পোদ্দার, গোবিন্দ বিশ্বাস, নিতাই বাছাড়, জিএম রেজা, শিপন ভূইয়া, অমারেশ ঢালী, শচীন্দ্রনাথ মণ্ডল, শিবপদ মণ্ডল, যুবলীগ নেতা আরাফাত আজাদ, চালনা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুম হাওলাদার প্রমূখ।

চালনা পৌরসভার মেয়র সনত কুমার বিশ্বাস খুলনাটাইমসকে বলেন, চলমান দুর্যোগ পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষ কর্মহীন হওয়ায় পরিবারের আয় নেই। করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় তাঁদেরকে গৃহবন্দী রাখা হয়েছে। এ পরিস্থিতিতে মানুষের ঘরে পর্যাপ্ত খাদ্য না থাকায় জীবনধারণ করতে হিমশিম পোহাতে হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল হোসেন খুলনাটাইমসকে বলেন, যাঁরা প্রতিদিনের আয়ের ওপর নির্ভরশীল তাঁরা এ সময় কিছুই করতে পারছেন না। এ জন্য নিজের উদ্যোগে তাঁদের জন্য খাবার দিচ্ছি। আমি আহবান জানাই আমাদের যার যা আছে তা নিয়েই মানুষের পাশে দাঁড়াই।

আবুল হোসেন বলেন, শুক্রবার থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রত্যেককে প্রায় ১১ কেজি করে ত্রাণ সামগ্রী দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, আধা কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও হ্যান্ড স্যানিটাইজার।
এছাড়া যাঁদের খাবার দিচ্ছি তাঁদেরকে এগুলো বাড়ি বাড়ি গিয়ে দিয়ে আসা হচ্ছে। কোনো জনসমাগম যাতে না হয়, সে দিকে খেয়াল রাখা হবে। পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পাশাপাশি নয়টি ওয়ার্ডের ১ হাজার পরিবারকে এই সহায়তা দেয়া হবে।