ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী হতে চান জিএম ফারুখ

0
413

টাইমস প্রতিবেদক:
ডুমুরিয়ার উপজেলার আটলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন প্রায় ৫ মাস পর। তবে এখন থেকে সরগরম ওই এলাকা। পাড়া-মহল্লার চায়ের দোকান থেকে হাট-বাজার অবধি সর্বত্রই একটাই আলোচনা নির্বাচন।
এসব আলোচনার মধ্যে গুরুত্ব পাচ্ছে কে পাচ্ছেন নৌকার মনোয়ন, আর কে হচ্ছেন নৌকার মাঝি? তবে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের আলোচনায় স্থান পাচ্ছে যাদের নাম, তার মধ্যে উল্লেখযোগ্য অধ্যাপক জি.এম ফারুখ হোসেন। সে স্থানীয় সংসদ সদস্য নারায়ণ চন্দ চন্দ্র’র অনুসারী বলে পরিচিত।
তিনি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক। ছিলেন ডুমুরিয়া উপজেরা যুবলীগের আহবায়ক এবং খুলনার বিএল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। দীর্ঘ প্রায় ৮/৯ বছর ধরে দায়িত্বে আছেন স্থানীয় কাঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির।
খুলনাটাইমস’র সাথে একান্ত আলাপকালে ফারুক জানান. তিনি
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে ইতোমধ্যে জোরেশোরে কাজ শুরু করেছেন। প্রতিদিনই তার গণসংযোগ অব্যাহত রেখেছেন। এলাকার জনগণের খোঁজখবর রাখছেন। তাদের সুবিধা-অসুবিধায় পাশে থাকার চেষ্টা করছেন। তার মতে, সর্বস্তরের মানুষ তাকে আপন করে নিয়েছে। তারা ইতোমধ্যে সুখ-দু:খ ভাগাভাগি করছেন।
ফারুক বলেন, দেশরতœ, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড বলে খ্যত ছাত্রলীগের কর্মী থেকে উঠে আসছি। তৃণমূল নেতাদের সাথে আমার সখ্যতা রয়েছে। তাদের ভালো-মন্দ অনেকেই খোঁজ রাখেন না। আমি মুজিব আদর্শের সৈনিক। সেই আদর্শকে ধারণ করে আমার এগিয়ে চলা।
আসছে নির্বাচনে, স্থানীয় আওয়ামী লীগসহ জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে আমি জোরালভাবে নৌকার মনোনয়ন চাইব। আমার প্রত্যশা, অগ্রজ নেতৃবৃন্দ আমাদের আটলিয়ার জনগণের মনের ইচ্ছার শতভাগ প্রতিফলন ঘটাবে। কেননা আটলিয়ার শত-সহ¯্র অধিবাসীদের চাপেই আমি নির্বাচনের মাঠে নেমেছি।
তবে শেষ কথা দল যাকেই মনোনয়ন দেবে, তার পক্ষেই আমি মাঠে জোরালভাবে কাজ করবো। দলের নিবেদিন প্রাণ তৃণমূলের মনের অভিরুচি নিশ্চয়ই বৃথা যাবে না।
তাছাড়া আওয়ামী লীগ বৃহৎ দল। এখান থেকে একাধীক ব্যাক্তি মনোনয়ণ চাইবেন, এটা স্বাভাবিক। তাই মনোনয়ন পাই বা না পাই, তা ভেবে বসে নেই। দলের জন্য কাজ করে যাচ্ছি। এভাবে জীবনের শেষদিন অবধি দলের জন্য, নৌকার জন্য কাজ করে যাবো। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।