খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আকরাম’র যোগদান

0
1202
????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক: খুলনা ফায়ার সার্ভিসের নতুন সহকারী পরিচালক মো: আকরাম হোসেন মঙ্গলবার তিনি নগরীর বয়রাস্থ বিভাগীয় কার্যালয়ের স্টেশনে যোগদান করেন। এসময় কর্মকর্তারা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। তিনি ইতিপূর্বে দায়িত্বপ্রাপ্ত মো: দুলাল মিয়ার স্থলাভিশিক্ত হলেন।
আকরাম হোসেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা হেডকোয়ার্টাওে সহকারী পরিচালক (পরিকল্পনা) হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। চলতি বছরের ২৫ নভেম্বর তিনি বদলী হয়ে খুলনায় যোগদান করেন। সে খুলনা জেলার স্থায়ী বাসিন্দা। শিক্ষা জীবনে তিনি নগরীর সেন্ট জোসেফ স্কুল ও পরবর্তীতে সরকারী আযমখাঁন কমার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন।
খুলনা টাইমসের এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপচারিতায় তিনি বলেন, ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে বিভাগীয় পর্যায়ে খুলনায় একটি আঞ্চলিক ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। ইতিমধ্যে এ প্রকল্পের জন্য পাঁচ একর জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। লবণচরা থানার পার্শ্বে নির্মিত হবে এ প্রকল্প। এছাড়া স্বল্প সময়ের মধ্যে খুলনা বিভাগীয় দপ্তরে একটি আধুনিক ট্রেনিং শেড নির্মাণ করা হবে এমনটাই জানিয়েছেন তিনি। পাশাপাশি দ্রুত আগুন নেভানোর জন্য সদস্যদের আধুনিক ব্যবস্থাপনায় আরো কিছু সুবিধাদি নিশ্চত করতে চান। তাছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে সপ্তাহের রবি এবং বৃহস্পতিবার ফায়ার মহড়া পরিবেশনের কথা জানান।