খুলনায় হিন্দুদের বসতবাড়ি দখল ও হামলার অভিযোগ

0
765

নিজস্ব প্রতিবেদক : নগরীর শিববাড়ী মন্দির সংলগ্ন ফেরদৌস প্লাজার পিছনে পালপাড়ায় হিন্দু পরিবারের বসতবাড়ি দখল, ভাংচুর ও হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে রবিবার সকাল ১১টায় নগরীর শিববাড়ী মোড়ে মহানগর ও জেলা পূজা উদযাপন পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করে।
নগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুর পরিচালনায় ও মহানগর সভাপতি শ্যামল হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন চলাকালে নেতৃবৃন্দ দাবি করেন, পালপাড়ার সমর পাল, দেবাশিষ পাল, দোলন পাল ও স্বাগতা পালের পৈত্রিক বাড়িতে ভূমিদস্যু ফেরদৌস আমিনুল হক ও তার ভাই বাবলু শেখসহ দলবল নিয়ে গত ৪ আগস্ট দুপুরে এবং ৮ আগস্ট গভীর রাতে হামলা চালিয়ে ভাংচুর ও পরিবারের সদস্যদের এলোপাথারি মারপিটসহ বাড়ি ছেড়ে চলে যাওয়ার হুমকি প্রদান করে।
ভূমিদস্যু আমিনুল হক গংদের দ্বারা এই পাল পরিবারটি ওপর দিনের পর দিন নির্যাতন, বাড়িঘর ভাংচুর ও পরিবারের সদস্যদের অমানবিকভাবে মারপিট, বৃদ্ধা স্বাগতা পালের ওপর নির্যাতন ও অন্যান্য নারীদের অকথ্য গালিগালাজ ও বাড়ি ছাড়ার হুমকীর তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এ সকল ভূমিদস্যু সন্ত্রাসী ও একাত্তরের পরাজিত শক্তির দোষরদের গ্রেফতার পূর্বক যথাযোগ্য শাস্তিসহ সমর পালের পৈত্রিক দখলকৃত জমি ছেড়ে দেওয়ার দাবী জানানো হয়েছে। এছাড়াও ফেরদৌস আমিনুল হক কর্তৃক মিথ্যা ও হয়রানীমূলক মামলা দ্রুত প্রত্যাহারের দাবী জানানো হয়। তাদের সহযোগীতা করায় সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হক ও এসআই রাধেশ্যাম ও এসআই শহিদুলকে শাস্তিসহ সোনাডাঙ্গা থানা ও কেএমপি থেকে প্রত্যাহারের দাবী জানানো হয়। উক্ত দাবী দ্রুত না মানা হলে অচিরেই মহানগর ও জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে কঠোর ও লাগাতার কর্মসূচী গ্রহণ করা হবে বলে হুশিয়ারী দেন পরিষদ নেতৃবৃন্দ।
এসময় বক্তৃতা করেন জেলা সভাপতি কৃষ্ণপদ দাস, কেন্দ্রিয় উপদেষ্টা অরবিন্দ সাহা, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর ও কেসিসি প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান হাফিজ, জেলা পরিষদের সদস্য ও সাবেক ছাত্রনেতা চৌধুরী রায়হান ফরিদ, রজত কান্তি দাস, প্রকৌশলী পরিমল দাস, উদয় নাথ মুন্সি, বিমান সাহা, দুলাল সরকার, ডাঃ শেখ রঞ্জন পাল, বিপ্লব মিত্র, আশিষ কবিরাজ, এ্যাড. কমলেশ সানা, বিশ্বজিত দে মিঠু, অনিমেষ সরকার রিন্টু, রবার্ট নিক্সন ঘোষ, রাম চন্দ্র পোদ্দার, বিমল সাহা, বিপ্লব সাহা লব, শংকর কুমার বালা, প্রকাশ অধিকারী, দিপক দত্ত, দেবদাষ মন্ডল দেবু, শিবনাথ ভক্ত, মিতা বাগচি, কাজী দেলোয়ার হোসেন, এস এম জাকির হোসেন, মহাদেব সাহা, সুভাষ দত্ত, সুশীল দাস, মৃনাল কান্তি বিশ্বাস, মোতালেব শেখ, এস এম ফারুক আহমেদ, ভোলানাথ দত্ত, নিলকান্ত দত্ত, কিংশুক রায়, রতন দেবনাথ, উজ্জল ব্যানার্জি, রবিন্দ্রনাথ সাহা, সজল কুমার দাস, রাজু শীল, গনেশ মল্লিক, পার্থ রায় মিঠু, সুশান্ত বিশ্বাস, বিজয় পাল, বিভা রানী, বিধু রায়, অমর কুন্ডু, অশোক ঘোষ, কার্তিক রায়, সত্য রঞ্জন কুন্ডু, বিজয় কৃষ্ণ দাস, বিভা রানী করাতি, ঝর্না রানী পাল, কমলা পাল প্রমুখ।