খুলনায় শেখ জুয়েল-সালাম মুর্শেদীসহ সাত প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

0
718

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে খুলনায় আওয়ামী লীগের প্রার্থী শেখ সালাহউদ্দিন জুয়েল ও আব্দুস সালাম মুর্শেদীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল মঙ্গলবার বিভিন্ন সময়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মনোনয়নপত্র দাখিল করেন খুলনা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল ও খুলনা-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী।
মনোনয়নপত্র জমা দেওয়ার পর শেখ জুয়েল ও সালাম মুর্শেদী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, দেশরতœ জননেত্রী শেখ হাসিনা’র অব্যহত উন্নয়নকে এগিয়ে নিতে আমরা দক্ষিণাঞ্চলের জনগোষ্ঠীকে এক করে কাজ করবো। দক্ষিণাঞ্চলকে দ্বিতীয় অর্থনৈতিক রাজধানী করতে যা যা করণীয় তার সবই আমরা করবো ইনশাল্লাহ। সেজন্যে সকল সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন খুলনা-২ ও ৪ আসনের প্রার্থীদ্বয়।
এসময় উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, জাতীয় কমিটির সদস্য এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোল্লা জালাল উদ্দিন, কাজি আমিনুল হক, মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ সিদ্দিকুর রহমান, এমডিএ বাবুল রানা, উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, জেড এ মাহমুদ ডন, হালিমা ইসলাম, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, এ্যাড. মো. সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, আলী আজগর মিন্টু, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, কাজী জাহিদুল ইসলাম, চৌধুরী রায়হান ফরিদ, শেখ মো. আবু হানিফ, শফিকুল রহমান পলাশ, চ. ম. মুজিবর রহমান প্রমুখ।
পরে খুলনা-৩ আসনে ঐক্যফ্রন্ট থেকে অ্যাডভোকেট আ ফ ম মহসিন (জেএসডি) ও খুলনা-৬ আসনে আইয়ুব আলী কাজী , খুলনা-২ আসনে জাকের পার্টি মনোনীত এম ইদ্রিস আলী খান বিল্টু মনোনয়নপত্র জমা দেন। বিকালে বাংলাদেশ মুসলিম লীগ থেকে এস এম ইসলাম আলী ও গণফ্রন্ট থেকে মনিরা বেগম মনোনয়নপত্র জমা দেন।
এদিকে বিএনপি’র নেতৃবৃন্দ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা ৬টি আসনে বিএনপি নেতৃতাধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট মনোনিত সকল প্রার্থী একসাথে রিটানিং অফিসারের নিকট মনোনয়েন পত্র জমা দিবেন। বুধবার সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে প্রার্থী ও তাদের কর্মীরা উপস্থিত হবেন। এর পর প্রার্থীদের নির্বাচনের সাফল্য কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে। দোয়া শেষে নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসকের দপ্তরে যাবেন এবং আনুষ্ঠানিকভাবে তার হাতে মনোনয়নপত্র জমা দিবেন দলের মনোনীত সকল প্রার্থী।