খুলনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিশেষ অভিযানে আটক ৬

0
656

নিজস্ব প্রতিবেদক : খুলনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে গত ৩ দিনের ইয়াবা, গাজা, এ্যালকোহলসহ ৬ জন মাদক বিক্রেতাকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মোঃ মুরাদ শেখ (৪০), মোঃ রশিদ আহম্মেদ মিতু (২৬), মোঃ নাজমুল শেখ (২৩), কংকন মোড়ল (৩৩), মোঃ আমিনুল ইসলাম (৩৪) ও রুমি বেগম (৩০)। এদের মধ্যে মুরাদকে ২ হাজার টাকা জরিমানা, রুমি বেগমকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান। এছাড়া মিতু ও নাজমুলকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ও তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী। গত ২৭ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত গত তিনদিনে সোনাডাঙ্গা ও খুলনা থানাধীন এলাকা এবং তেরখাদা উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর সূত্র মতে, গত ৩ দিনে সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধানে ‘ক’ ও ‘খ’ সার্কেল এবং গোয়েন্দা বিভাগ পৃথক ভাবে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করেন। ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমান রানা নেতৃত্বে ২৮ নভেম্বর একটি টিম তেরখাদা উপজেলা শেখপুরা গ্রামে অভিযান চালান। এ সময় ওই এলাকার বাসিন্দা মোঃ আলমগীর শেখের পুত্র মোঃ মুরাদ শেখকে ৬৬ বোতল রেক্টিফাইড স্প্রিট এ্যালকোহলসহ আটক করেন। পরবর্তীতে তেরখাদা উপজেলার নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ২ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া অপর অভিযানে একই উপজেলায় হাড়িখালী দক্ষিণ পাড়া ২নং ওয়ার্ডে বাসিন্দা খোকন ডাক্তারের পুত্র মোঃ রশিদ আহমেদ মিতু ও মোঃ আলমগীর শেখের পুত্র নাজমুল শেখকে ১৫০ গ্রাম গাজা ও ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করেন। পরে উক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী তাদেরকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। ‘ক’ সার্কেলের পরিদর্শক হাওলাদার মোহাম্মদ সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি টিম ২৯ নভেম্বর সকালে নগরীর সোনাডাঙ্গাথানাধীন আবাসিক এলাকায় অভিযান চালান। এ সময় নীল কমলের পুত্র কংকন মোড়লকে ১৫০ পিস ইয়াবাসহ আটক করেন। অপরটি নগরীর আলমনগর এলাকায় অভিযান চালিয়ে মৃত মোঃ বারেক আকনের পুত্র মোঃ আমিনুল ইসলামকে ৫০ গ্রাম গাজাসহ আটক করেন। এদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়। এছাড়া গোয়েন্দা শাখার পরিদর্শক পারভীন আক্তারের নেতৃত্বে অপর একটি টিম নগরীর সদর থানাধীন মহিরবাড়ি খাল পাড় এলাকায় অভিযান চালান। এ সময় ওই এলাকার বাসিন্দা ভুট্টোর স্ত্রী রুমি বেগমকে ৩০ গ্রাম গাজাসহ আটক করেন। পরবর্তীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, গত ২৬ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৫ দিন ব্যাপী খুলনায় জেলায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এর পাশাপাশি তাদের নিয়মতি মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে।