খুলনায় জালনোট তৈরি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

0
109

নিজস্ব প্রতিবেদক:
খুলনা হতে ২ লক্ষ ৭৪ হাজার জালটাকা সহ জালনোট তৈরি চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। আটকেরা হচ্ছে, ঝালকাঠি জেলার রাজাপুর থানা নিবাসী সৈয়দ আলী খানের ছেলে আব্দুর রহিম খান (৪৭) ও বরিশালের উজিরপুর থানা নিবাসী আনোয়ার হোসেনের ছেলে রানা মজুমদার (৪৮)।
সূত্রমতে, র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন যাবত অবৈধ লাভের আশায় নকল টাকা (জাল টাকা) দেশের বিভিন্ন অঞ্চলে ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত তথ্যের প্রেক্ষিতে ঘটনার সত্যতা যাচাই ও আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি আভিযানিক দল ছায়াতদন্ত শুরু করে এবং সংঘবদ্ধ চক্রটিকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।
এরই ধারাবাহিকতায় সোমবার (২ অক্টোবর) র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি চৌকস অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় জালনোট ব্যবসায়ীরা কেএমপি খুলনার লবনচরা থানাধীন মোহাম্মাদ নগর এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ রাতে কেএমপি খুলনার লবনচরা থানাধীন মোহাম্মাদ নগর মেইন রোড সংলগ্ন একটি বাড়ির গেটের সামনে অভিযান পরিচালনা করে জাল টাকা ব্যবসায়ী আসামীদ্বয়কে সর্বমোট দুই লক্ষ চুয়াত্তর হাজার জাল টাকা সহ গ্রেফতার করেন। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে ৩ টি বাটন মোবাইলফোন এবং ৩ টি সিমকার্ড উদ্ধার পূর্বক জব্দ করে।
জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদ্বয়কে খুলনা জেলার লবনচরা থানায় হস্তান্তর করতঃ আসামীদ্বয়ের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।